ডাবলিনে বিজয় দিবস ও সম্মেলন

বক্তব্য দিচ্ছেন মৌরিন ওসুলিভান
বক্তব্য দিচ্ছেন মৌরিন ওসুলিভান

আয়ারল্যান্ডের ডাবলিনে বিপুল উৎসাহ উদ্দীপনায় বাংলাদেশের মহান বিজয় দিবস উদ্‌যাপিত এবং আওয়ামী লীগের ডাবলিন শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ ডিসেম্বর সংগঠনের ডাবলিন শাখার উদ্যোগে এবং আয়ারল্যান্ড শাখাসহ বিভিন্ন কাউন্টির কর্মীদের প্রত্যক্ষ সহযোগিতায় এই আয়োজন সম্পন্ন হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন, গীতা পাঠ এবং জাতীয় সংগীতের প্রতি সম্মান প্রদর্শনের পর ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতির সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ ছাড়া বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকেও গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।
এতে সভাপতিত্ব করেন ফিরোজ হোসেন। প্রধান অতিথি ছিলেন সংগঠনের আয়ারল্যান্ড শাখার সাধারণ সম্পাদক বেলাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন আয়ারল্যান্ড শাখার প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান। প্রধান বক্তা ছিলেন আয়ারল্যান্ড শাখার ভারপ্রাপ্ত সভাপতি কিবরিয়া হায়দার। এ ছাড়া ছিলেন আইরিশ পার্লামেন্টের স্থানীয় সাংসদ মৌরিন ওসুলিভান এমপি। উপস্থাপনা করেন সমীর কুমার।

নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন নেতা-কর্মীরা
নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন নেতা-কর্মীরা

মৌরিন ওসুলিভান তার সংক্ষিপ্ত বক্তব্যে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ ও আয়ারল্যান্ডের স্বাধীনতা সংগ্রাম এক রক্তক্ষয়ী যুদ্ধ ও অনেক শহীদের বিনিময়ে প্রতিষ্ঠিত হয়েছে। আপনারা যে যেখানেই থাকুন, যে দেশেরই নাগরিক হোন না কেন, স্বাধীনতাকে অর্থবহ করে তুলুন।
আরও বক্তব্য দেন ফয়জুল্লাহ শিকদার, কামরুজ্জামান নান্না, আরমান কাজী, মিজানুর রহমান, সৈয়দ বিপুল, সেলিম অরণ্য, সমীর জসিম, তৌহিদ হাসান, এ আর নয়ন, নোমান চৌধুরী, রিব্বী ইসলাম, হাসান হাসিব, সালাহউদ্দিন ভূঁইয়া, সজীব নাজমুল, মোস্তাফিজ রউফ।
সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অলক সরকার।

উপস্থিত কর্মীদের একাংশ
উপস্থিত কর্মীদের একাংশ

সম্মেলনে প্রতিদ্বন্দ্বিতামূলক প্রার্থিতার মধ্যে ডাবলিন শাখার কমিটি ঘোষণা করা হয়। বিপুল করতালির মধ্য দিয়ে সভাপতি পদে ফিরোজ হোসেন ও সাধারণ সম্পাদক পদে মিনহাজুল শাকিলের নাম ঘোষণার পাশাপাশি মিনহাজুল শাকিলের অনুপস্থিতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে যুগ্ম সম্পাদক অলক সরকারের নাম ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি