ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের গলফ টুর্নামেন্ট

গলফ খেলার দৃশ্য
গলফ খেলার দৃশ্য

পাকিস্তানের বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা উইংয়ের উদ্যোগে দেশটির রাজধানী ইসলামাবাদে ফ্রেন্ডশিপ গলফ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। কূটনীতিবিদ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে বন্ধুত্ব ও সম্প্রীতি দৃঢ়তর করার লক্ষ্যে প্রথমবারের মতো এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করা হয়। বাংলাদেশ হাইকমিশনের এই উদ্যোগ স্থানীয় সর্বমহলে প্রশংসিত হয়েছে।

পুরস্কার বিতরণী
পুরস্কার বিতরণী

গত ১৭ ডিসেম্বর রোববার ইসলামাবাদ গলফ ক্লাবে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। সাত নারী গলফারসহ মোট ৪২ জন প্রতিযোগী দিনব্যাপী এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেন।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান। তিনি এবং ডিপ্লোমেটিক কোরের ভারপ্রাপ্ত ডিন ও পাকিস্তানে তাজিকিস্তানের রাষ্ট্রদূত শেরালি জনোনভ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

পুরস্কার বিতরণী
পুরস্কার বিতরণী

এ উপলক্ষে বক্তব্যে হাইকমিশনার তারিক আহসান বলেন, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ড ভৌগোলিক সীমারেখা কিংবা জাতি-ধর্ম-বর্ণ দ্বারা সীমাবদ্ধ নয়। গলফ খেলো এবং বন্ধুত্ব বাড়াও—প্রচলিত এই বাক্যের সাথে ‘সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও প্রতি বৈরিতা নয়’—বাংলাদেশের পররাষ্ট্র নীতির এই মূলকথার যথেষ্ট সামঞ্জস্যের কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ এবং সে লক্ষ্যে সর্বদাই বন্ধুত্ব সৃষ্টি ও সম্পর্কোন্নয়নের ওপর জোর দিয়ে থাকে। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ হাইকমিশন আগামীদিনেও ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করবে। বিজ্ঞপ্তি

বক্তব্য দিচ্ছেন তারিক আহসান
বক্তব্য দিচ্ছেন তারিক আহসান