বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশ স্বাধীনতার স্বাদ পেয়েছে

আলোচনা
আলোচনা

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু ছিলেন বলেই বাংলাদেশ স্বাধীনতার স্বাদ পেয়েছে। পৃথিবীর মানচিত্রে অঙ্কিত হয়েছে একটি লাল সবুজের বাংলাদেশ। পৃথিবী যত দিন থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম কৃতজ্ঞভরে স্মরণ করবে স্বাধীনতা ভোগকারী সকল মানুষ। সংযুক্ত আরব আমিরাতের শারজাহে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় এসব বলেছেন বক্তারা।

গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) শারজাহের একটি হোটেলে এই সভা আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদ। প্রধান অতিথি ছিলেন শারজাহ বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ডা. সৈয়দ নূর মোহাম্মদ।
বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি রাখাল কুমার গোপ, দুবাই শাখার সভাপতি দেলোয়ার হোসেন, সহসভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক এনামুল হক চৌধুরী, শারজাহ শাখার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, জনতা ব্যাংকের শারজাহ শাখার ম্যানেজার মাহবুব আলম, বঙ্গবন্ধু পরিষদের শারজাহ শাখার উপদেষ্টা আলহাজ্ব আবু তাহের ও হাফিজ আবদুল হক, সিনিয়র সহসভাপতি মোহাম্মদ ইউসুফ, দুবাই শাখার ভারপ্রাপ্ত সভাপতি কাজী মোহাম্মদ আলী প্রমুখ।

উপস্থিতি
উপস্থিতি

স্বাগত বক্তব্য দেন পরিষদের শারজাহ শাখার যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল আলম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক খুরশেদ মোবারক।
বক্তারা আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ একটি গর্বের অধ্যায়। এ নিয়ে কোনো বিতর্ক নেই। কিন্তু বাংলাদেশের কিছু অন্ধ মানুষ বড় অকৃতজ্ঞ। তারা স্বাধীন হয়েও স্বাধীনতার নায়ককে মানতে নারাজ।
পরে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া কামনা করা হয়।

সংবাদ প্রেরক: লুৎফুর রহমান, দুবাই, সংযুক্ত আরব আমিরাত।