প্যারিসে স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর সম্মেলন

সাংস্কৃতিক পরিবেশনা
সাংস্কৃতিক পরিবেশনা

বর্ণাঢ্য আয়োজন ও জাঁকজমকের মধ্যে দিয়ে স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠী ফ্রান্সের সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত রোববার (৭ জানুয়ারি) বিকেলে রাজধানী প্যারিসের একটি হলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংস্কৃতিক পরিবেশনা
সাংস্কৃতিক পরিবেশনা

সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী। আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের ফ্রান্স শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আবুল কাশেম। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের ফ্রান্স শাখার প্রধান উপদেষ্টা নাজিম উদ্দিন আহমেদ প্রধান। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান। পরিচালনা করেন সংগঠনের বিগত কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক শিপন প্লাসিড রিবেরু।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ফ্রান্সের বাংলাদেশ দূতাবাস প্রশাসনিক কর্মকর্তা আবুল হোসেন, গৌতম বিশ্বাস, আমিনুর রহমান, কামরুল মোরশেদ, পুষ্প রানি দাস, মাসুদ আরমান, মাহমুদুল হক, শাকিল সরকার, ইসরাত জাহান লুসি, ইমরান নাসির ও ইসরাত খানম ফ্লোরা।

অতিথিরা
অতিথিরা

জাতীয় সংগীতের মধ্যে দিয়ে সম্মেলন শুরু হয়। সম্মেলনে শাহ আলমকে প্রধান উপদেষ্টা, নজরুল ইসলাম চৌধুরীকে সভাপতি, গৌতম বিশ্বাসকে সাধারণ সম্পাদক ও ইসরাত জাহান লুসিকে সাংগঠনিক সম্পাদক করে ২০১৮-২০১৯ সালের জন্য একটি পর্ষদ ঘোষণা করা হয়।
পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে ইসরাত খানম ফ্লোরার পরিচালনায় সংগঠনের শিল্পীরাসহ অতিথি শিল্পী মরিয়ম বেগম সুরমা, আফজাল হোসেন, নিশ্চিত বড়ুয়া ও সুমা দাস নৃত্য ও গান পরিবেশন করেন।

সংবাদ প্রেরক: এনায়েত হোসেন, প্যারিস, ফ্রান্স।