এডমন্টনে ঘৃণাত্মক আক্রমণের ঘটনায় মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

ছবিতে বাঁ থেকে দেলোয়ার জাহিদ, মন্ত্রী ইগান ও আনামুর মিয়া
ছবিতে বাঁ থেকে দেলোয়ার জাহিদ, মন্ত্রী ইগান ও আনামুর মিয়া

কানাডার আলবার্টা প্রদেশের এডমন্টনে ঘৃণাত্মক আক্রমণের শিকার আনামুর মিয়াকে সঙ্গে নিয়ে প্রদেশটির শিক্ষামন্ত্রী ইগানের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টার সভাপতি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কানাডা ইউনিট কমান্ডের নির্বাহী সদস্য দেলোয়ার জাহিদ। আলবার্টার পার্লামেন্ট ভবনে সম্প্রতি এই বৈঠক অনুষ্ঠিত হয়। আলোচনার শুরুতে মন্ত্রী ইগান আন্তরিক দুঃখ প্রকাশ এবং এ ধরনের সহিংসতার নিন্দা করেন।

বৈঠকে দেলোয়ার জাহিদ এডমন্টনে ক্রমাগত সহিংসতা বৃদ্ধির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও আক্রমণের শিকার মানুষ কীভাবে বর্ণবৈষম্যের মুখোমুখি হন তা মন্ত্রীর কাছে তুলে ধরেন। তিনি মন্ত্রীকে জানান, বাংলাদেশিরা শান্তিপ্রিয় ও পরিশ্রমী লোক। একটি সমৃদ্ধ সমাজ গড়ে তোলার জন্য তিনি সরকারের সক্রিয় সহযোগিতা কামনা করেন।
আনামুর মিয়া ঘটনার আদিঅন্ত মন্ত্রী ইগানকে অবহিত করেন এবং একটি লিখিত স্মারক হস্তান্তর করেন।
উল্লেখ্য, এডমন্টন সিটির ডাউন টাউন এলাকায় তিনজন শ্বেতাঙ্গ যুবক স্থানীয় একটি ক্লাব থেকে বের হয়ে অকারণে আনামুরের ওপর আক্রমণ চালিয়ে তাকে জখম করে। পুলিশ ঘটনাস্থলে এসে রক্তাক্ত আনামুরকে হাসপাতালে প্রেরণ করে। তার চোখের পাশে কেটে যাওয়ায় সেখানে ৬টি সেলাই দেওয়া হয়েছে। এডমন্টন পুলিশ মামলাটি নথিভুক্ত করে বিষয়টির ওপর জোর তদন্ত চালাচ্ছে। অন্যদিকে ঘৃণাত্মক আক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় প্রবাসীরা খুবই উদ্বিগ্ন। বিজ্ঞপ্তি