দুবাইয়ে পিঠা আড্ডা

আড্ডায় সমবেতদের একাংশ
আড্ডায় সমবেতদের একাংশ

বাংলাদেশের রয়েছে খাবারের নানা ঐতিহ্য। প্রবাসে এসব ঐতিহ্য তুলে ধরলে দেশের সুনাম বৃদ্ধি পাবে। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পিঠা আড্ডায় বক্তারা এসব কথা বলেন। গতকাল শুক্রবার (১২ জানুয়ারি) দুবাইয়ের মামজার পার্কে বিকেলে অনুষ্ঠিত হয় এই পিঠা আড্ডা। প্রবাসী পরিবারের এই মিলনমেলায় দেশীয় পিঠা ও খাবারে মুগ্ধ ছিল বিকেল।

আড্ডায় বক্তারা আরও বলেন, দেশীয় সংস্কৃতির সঙ্গে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে পরিচয় করাতে এসব আয়োজন বেশি দরকার। এর মাধ্যমে তাদের মধ্যে দেশপ্রেম গড়ে ওঠে। তারা পরিবার নিয়ে বাস করা সকল প্রবাসীকে বিচ্ছিন্নভাবে হলেও এমন আয়োজনের অনুরোধ জানান।

আড্ডায় সমবেতদের একাংশ
আড্ডায় সমবেতদের একাংশ

অনুষ্ঠানে নানা প্রতিযোগিতার আয়োজন ও বিজয়ীদের হাতে পুরস্কারও তুলে দেওয়া হয়। এই অনুষ্ঠানের আয়োজক ছিলেন অভিনয়শিল্পী সাইদা দিবা। প্রথমে ছিল দুপরের খাবারের আয়োজন। প্রবাসী গৃহিণীরা নিজের হাতের তৈরি বিভিন্ন রকমের বাংলাদেশি খাবার নিয়ে আসেন। দুপুর গড়িয়ে বিকেলে ছিল পিঠার আয়োজন। নানা রকমের পিঠা, তারপর গরম-গরম চা সঙ্গে পেঁয়াজি পরিবেশন করা হয়।

পিঠা
পিঠা

আয়োজনে উপস্থিত ছিলেন সংগীতশিল্পী ইয়াসমিন কালাম, রান্নাশিল্পী ফাহমিদা চৌধুরী, সিআইপি জেসমিন আক্তার, শাফিয়া আক্তার, রওশন আরা, লাকি, ডেইজি, রাবেয়া বেগম, রোজি খাতুন, মেহেরুন রুনি, মিশু, আরিফা কাওসার, নিশু, দিপা, রোজী ও রানু চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন আইদিন বুটিকের কর্ণধার ও নারী উদ্যোক্তা গুলশান আরা। বিশেষ সহযোগিতা করেছেন শেখ ফায়জুল ওয়াহিদ।

সংবাদ প্রেরক: লুৎফুর রহমান, দুবাই, সংযুক্ত আরব আমিরাত।