সিডনিতে ছিনতাইকারীর হাতে একজনের মৃত্যু

ঘটনার পর সিডনির হারস্টভিল রেলস্টেশন সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়
ঘটনার পর সিডনির হারস্টভিল রেলস্টেশন সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের রাজধানী সিডনিতে আজ শনিবার স্থানীয় সময় সকালে আনুমানিক ৫০ বছর বয়সী এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে স্থানীয় পুলিশ। মৃতদেহে ছুরিকাঘাতের ধরন ও অন্যান্য আলামত দেখে প্রাথমিকভাবে এটিকে ছিনতাইয়ের ঘটনা বলে জানিয়েছে পুলিশ।

সিডনির হারস্টভিল রেলস্টেশন থেকে ২০ মিটার দূরের একটি পার্কে এই ঘটনা ঘটে। ঘটনাস্থলের কাছেই একদল নারী চাইনিজ মার্শাল ‘তাই চি’ চর্চা করার সময় মৃতদেহটিকে দেখতে পান এবং পুলিশে খবর দেন। পুলিশ ও প্যারামেডিক দ্রুত ঘটনাস্থলে পৌঁছালেও ওই ব্যক্তিকে বাঁচাতে সফল হয়নি। ছিনতাইকারীর ছুরির আঘাতে আগেই তিনি মারাত্মকভাবে জখম হয়েছিলেন।

ফরেনসিক পরীক্ষা করছেন পুলিশ কর্মকর্তা
ফরেনসিক পরীক্ষা করছেন পুলিশ কর্মকর্তা

এদিকে ছিনতাইয়ের ঘটনার তদন্তে ঘটনাস্থলের নিকটবর্তী একটি বাসা থেকে ২০ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বেশ কিছু সন্দেহজনক তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেপ্তার করার সময় তার বাড়ি থেকে একটি ছুরিও জব্দ করেছে পুলিশ। ওই ছুরি ছিনতাইকারী ব্যবহার করেছে বলে তারা ধারণা করছেন। গ্রেপ্তারকৃত ব্যক্তিকে নিকটস্থ কোগরাহ থানায় নিয়ে যাওয়া হয়েছে। তবে এখনো কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। হত্যার আসল উদ্দেশ্য এবং জড়িতদের বিষয়ে তদন্ত করছে স্থানীয় পুলিশ।

সূত্র : দ্য সিডনি মর্নিং হেরাল্ড।