মাদ্রিদের আন্তর্জাতিক পর্যটন মেলায় বাংলাদেশ

মেলার লোগো
মেলার লোগো

স্পেনের রাজধানী মাদ্রিদের আন্তর্জাতিক পর্যটন বাণিজ্য মেলায় অংশ নেবে বাংলাদেশ। পাঁচ দিনব্যাপী এই মেলা আগামীকাল (১৭ জানুয়ারি) থেকে শুরু হবে। বাংলাদেশ টুরিজম বোর্ড (বিটিবি) মেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে।

স্পেনের বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর নাভিদ শফিউল্লাহ জানান, আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের প্রতি বিদেশিদের আগ্রহ তৈরি করতে বিটিবি এই মেলায় অংশ নিচ্ছে। বাংলাদেশ স্টলে হস্ত ও মৃৎ শিল্পসহ দেশের ঐতিহ্যবাহী নিদর্শন ও সেগুলোর প্রতীক প্রদর্শন করা হবে। স্টলের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। ৬ নম্বর প্যাভিলিয়নের ৬-ই-২২ নম্বর স্টলটি বাংলাদেশের।

মেলার ফাইল ছবি
মেলার ফাইল ছবি

উল্লেখ্য, ২০১৪ সালের পর এ বছর বাংলাদেশ আবার এই মেলায় অংশ নিল। আন্তর্জাতিক পর্যটন বাণিজ্য মেলার আয়োজক সংস্থা ফিট্যুর তাদের ৩৮তম পর্যটন মেলা হিসেবে ‘ফিট্যুর ২০১৮’ শিরোনামে মাদ্রিদে এই মেলার আয়োজন করেছে। ২১ জানুয়ারি পর্যন্ত এই মেলা চলবে। ফিট্যুর আশা প্রকাশ করছে, এই মেলায় বিশ্বের প্রায় ১৬৫ দেশের পর্যটনভিত্তিক ব্যবসার সঙ্গে জড়িত দশ হাজার কোম্পানি ও তাদের সঙ্গে জড়িত লক্ষাধিক মানুষ এই মেলায় অংশগ্রহণ করবে। মেলায় মিডিয়া সহায়তা দেওয়ার জন্য প্রায় সাড়ে সাত হাজার মিডিয়া কর্মী ও সাংবাদিক কাজ করবেন বলে ফিট্যুর ওয়েবসাইট থেকে জানা গেছে।

সংবাদ প্রেরক: বকুল খান ও মিরন নাজমুল, স্পেন।

মেলার ফাইল ছবি
মেলার ফাইল ছবি