কুয়ালালামপুরে বাংলাদেশিদের নিয়ে ব্যাডমিন্টন টুর্নামেন্ট

খেলার দৃশ্য
খেলার দৃশ্য

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে অনুষ্ঠিত ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন ফ্রেন্ডস অব মুন্সিগঞ্জের আমান ও সোলায়মান। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে প্রথম রানার আপ হয়েছেন এফটি ইউনাইটেড সিলেটের লায়েক ও খসরু এবং দ্বিতীয় রানার আপ হয়েছে বিডি লায়ন্সের রিজভি ও জহিরুল। এ ছাড়া দর্শক ও আয়োজকদের বিচারে টুর্নামেন্টে সেরা খেলোয়াড়ের পুরস্কার পান এফটি ইউনাইটেডের খসরু। ২৪ দলের অংশগ্রহণে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

গত বুধবার (১৭ জানুয়ারি) কুয়ালালামপুরের এসএলকে ব্যাডমিন্টন মাঠে ফাইনাল খেলা শেষে টুর্নামেন্টের বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব এস কে শাহিন। এ ছাড়া ছিলেন প্রোডাকশন হাউস এজিডি পিক্সার্সের চেয়ারম্যান দাতু সেলিম।
এস কে শাহিন তার বক্তব্যে বলেন, প্রবাসে এ ধরনের আয়োজন সত্যিই প্রশংসনীয়।

পুরস্কার নিচ্ছেন চ্যাম্পিয়ন দলের আমান ও সোলায়মান
পুরস্কার নিচ্ছেন চ্যাম্পিয়ন দলের আমান ও সোলায়মান


দাতু সেলিম বলেন, সকলের সহযোগিতায় আমরা টুর্নামেন্টটি সফলভাবে শেষ করতে পেরেছি। মালয়েশিয়ায় ব্যাডমিন্টন সবচেয়ে জনপ্রিয় খেলা। তবে আমরা বাংলাদেশিরাও যে পিছিয়ে নেই আজ সেটা প্রমাণ হলো। এই খেলার মাধ্যমে মালয়েশিয়ানদের সঙ্গে একটি সেতুবন্ধন তৈরি হলো। মালয়েশিয়ায় বাংলাদেশিদের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্যই আমাদের এই আয়োজন। খেলা দেখতে আসা দশ ©নাথ ©ী ও অতিথিদের ধন্যবাদ জানান দাতু সেলিম।

প্রথম রানারআপ
প্রথম রানারআপ


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্টে অংশ নেওয়া সকল খেলোয়াড়কে মেডেল দেওয়া হয়। দর্শকেদের বিচারে সেরা পুরস্কার পান দাতিন জেসমিন শেখ। দাতু সেলিমের হাতে ক্রেস্ট তুলে দেন এস কে শাহিন। এ ছাড়া এজিডি পিক্সার্সের পক্ষ থেকে কোস্পনসর এক্সটিম গ্রুপ, বাংলাদেশি বনসাই শিল্পপ্রতিষ্ঠান লিভিং আর্ট© ও ফুড ভিলেজ রেস্টুরেন্টের কর্মকর্তাদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

দ্বিতীয় রানারআপ
দ্বিতীয় রানারআপ


ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সপরিবারে উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রেণি পেশার প্রবাসী বাংলাদেশিরা। উল্লেখযোগ্যের মধ্যে ছিলেন কমিউনিটি নেতা মকবুল হোসেন, বাদলুর রহমান খান, মাহবুব আলম শাহ, শাহিন সরদার, মানসুর আল বাসার, ব্রাউন সোহেল, অলিউর রহমান, মেঘনা-দাউদকান্দি ইয়ুথ কমিউনিটির সভাপতি জালাল উদ্দিন, যশোর সমিতির সভাপতি জাহিদুল ইসলাম, কোতারায়া বিজনেস কমিউনিটির সভাপতি রাশেদ বাদল, সাধারণ সম্পাদক এস কে নিপু, কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কায়সার হামিদ, এক্সটিম গ্রুপের চেয়ারম্যান মহসিন শিকদার, সিইও শরিফুল ইসলাম ও ফুড ভিলেজ রেস্টুরেন্টের স্বত্বাধিকারী এস কে সেন্টু প্রমুখ।

সংবাদ প্রেরক: মোস্তফা ইমরান, কুয়ালালামপুর, মালয়েশিয়া।