টরন্টোয় ওকপার্ক-এনআরবি টিভি ব্যাডমিন্টন টুর্নামেন্ট

আয়োজক ও অংশগ্রহণকারী খেলোয়াড়েরা
আয়োজক ও অংশগ্রহণকারী খেলোয়াড়েরা

ইয়েস, উই ক্যান...। বাংলাদেশ স্পোর্টস ক্লাব টরন্টো এই কথাটির বাস্তব রূপ দিল। কানাডা-যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর থেকে আসা ৮০ জন খেলোয়াড় অংশ নিল বাংলাদেশ স্পোর্টস ক্লাব আয়োজিত ওকপার্ক মর্টগেজ-এনআরবি টিভি ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০১৮-তে। গত ১৪ জানুয়ারি এগলিন্টন-বার্চমাউন্টের এপিক স্পোর্টস কমপ্লেক্সের ৮টি প্লে-গ্রাউন্ডে প্রায় ২৫০ রাউন্ড খেলা হয়েছে। এপিক কমপ্লেক্স যেন পরিণত হয়েছিল এক টুকরো বাংলাদেশে।

বাংলাদেশ স্পোর্টস ক্লাব আয়োজিত ওকপার্ক মর্টগেজ-এনআরবি টিভি ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কানাডার মূলধারার রাজনীতিবিদ ও টরন্টোর সিটির কাউন্সিলরসহ কমিউনিটির বিশিষ্টজন।

শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ স্পোর্টস ক্লাব টরন্টোর অন্যতম পরিচালক মোহাম্মদ কবির রুপাশ, এনআরবি টিভির ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ফোরামের সভাপতি আবদুল হালিম মিয়া, ওকপার্ক মর্টগেজ গ্রুপের সিইও লিও মারাসোভিক, স্কারবোরো সেন্টার থেকে নির্বাচিত সালমা জাহিদ এমপি, টরন্টো সিটির বাজেট কমিটির চেয়ারম্যান ও স্কারবোরো সাউথ ওয়েস্টের (৩৬ ওয়ার্ড) নির্বাচিত কাউন্সিলর গেরি ক্রাফোর্ড, স্কারবোরো-অগিনকোর্ট থেকে টানা চারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য, টরন্টো সিটির বর্তমান নির্বাচিত কাউন্সিলর এবং সিটি ফ্যাসিলিটিজ ও ফাইন্যান্স কমিটির চেয়ার জিম ক্যারিজিয়ানিস, স্কারবোরো সেন্টারের কনজারভেটিভ পার্টির অফিশিয়াল এমপিপি প্রার্থী তানুশে পুরানে।

সম্মাননাপত্র প্রদান
সম্মাননাপত্র প্রদান


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওকপার্ক মর্টগেজ গ্রুপের ম্যানেজিং পার্টনার আসাবুদ্দিন খান আসাদ, এনআরবি টিভির সিইও ও সাপ্তাহিক বাংলামেইল সম্পাদক শহিদুল ইসলাম মিন্টু, এনআরবি টিভির চেয়ারম্যান রেজাউল কবির, আবদুল হালিম মিয়া, সাপ্তাহিক ভোরের আলো সম্পাদক আহাদ খন্দকার, দেশের আলোর মহাব্যবস্থাপক সাদ চৌধুরী, আজকাল সম্পাদক মাহবুব চৌধুরী রনি, প্রবাসকণ্ঠ সম্পাদক খুরশীদ আলম, ব্যারিস্টার চয়নিকা দত্ত, ব্যারিস্টার কামরুল হাফিজ, ব্যারিস্টার পল্টু শিকদার, ব্যারিস্টার আলমগীর হুসেন, ব্যারিস্টার আ স ম তোফাজ্জল হক, ব্যারিস্টার জয়ন্ত সিনহা, টাঙ্গাইল সমিতি কানাডা টিএসসির সভাপতি ও রিয়েলটর রবিন ইসলাম, এনআরবি টিভির নির্বাহী পরিচালক ইউসুফ শেখ, রিয়েলটর আবদুল আউয়াল, ব্যবসায়ী এ কে এম জহিরউদ্দীন, নবদ্বীপ সম্পাদক এম এইচ মামুন, সিবিএন সম্পাদক মাহবুবুল হক ওসমানী, রিয়েলটর সৈয়দ আমিনুল ইসলাম ও ইমিগ্রেশন কনসালট্যান্ট মাহমুদা নাসরিন।

এই আয়োজনে স্পনসর ছিলেন টাঙ্গাইল সমিতি কানাডা টিএসসির সভাপতি ও রিয়েলটর রবিন ইসলাম, ব্যবসায়ী এ কে এম জহির উদ্দীন (ইউপিএস স্টোর), ব্যারিস্টার আ স ম তোফাজ্জল হক ও ওকপার্ক মর্টগেজের ম্যানেজিং পার্টনার আসাবুদ্দিন খান আসাদ।

স্বেচ্ছাসেবকেরা
স্বেচ্ছাসেবকেরা


টরন্টো সিটির পক্ষ থেকে আয়োজক ও স্পনসরদের সম্মাননা প্রদান করা হয়। কানাডার ফেডারেল সরকারের পক্ষে সালমা জাহিদ এমপি আয়োজকদের হাতে একটি সম্মাননাপত্র তুলে দেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠান সঞ্চালনা করেন কমিউনিটির প্রিয়মুখ তানবীর কোহিনূর। পুরো আয়োজনটি ধারণ করে কানাডার প্রথম ২৪ ঘণ্টার বাংলা টেলিভিশন চ্যানেল এনআরবি টিভি। বিপুলসংখ্যক দর্শকের উপস্থিতি দেখে আমন্ত্রিত অতিথিরা উচ্ছ্বাস প্রকাশ করেন।

শহিদুল ইসলাম মিন্টু বলেন, এ রকম একটি ম্যাগা ইভেন্টের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত।
আসাবুদ্দিন খান আসাদ বলেন, ভবিষ্যতে আরও বৃহত্তর পরিসরে এই টুর্নামেন্টের আয়োজন করা হবে।
নৈশভোজের মাধ্যমে আয়োজনের সমাপ্তি ঘটে।

সংবাদ প্রেরক: সদেরা সুজন, কানাডা।