টরন্টোয় সরকারি শিক্ষাবিষয়ক কর্মশালা ২৭ জানুয়ারি

বায়েসের কর্মশালার ফাইল ছবি
বায়েসের কর্মশালার ফাইল ছবি

কানাডার টরন্টোয় সরকারি শিক্ষাবিষয়ক এক কর্মশালার আয়োজন করেছে বেঙ্গলি ইনফরমেশন অ্যান্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস)। আগামী ২৭ জানুয়ারি টরন্টোর ৩০৭৯ ডেনফোর্থের এক্সেস পয়েন্টে বেলা ২টায় এই কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে প্রবন্ধ উপস্থাপন করবেন শিক্ষাবিদ, টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের শিক্ষক ও বায়েসের কমিটির সিনিয়র সদস্য সৈয়দ ফখরুদ্দিন।

কানাডায় বিশেষ করে অন্টারিওতে সরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি ও পড়ালেখা এবং সংশ্লিষ্ট বিষয়ের বিভিন্ন নিয়মকানুন জানা আগ্রহীদের জন্য একান্তই প্রয়োজন। প্রয়োজনীয় তথ্যের অভাবে অনেকেই নিজে এবং সন্তানদের অধিকার থেকে বঞ্চিত হন। এতে সন্তানেরা যেমন শিক্ষায় পিছিয়ে পড়ে, পাশাপাশি তাদের ভবিষ্যৎ ক্যারিয়ার গঠনেও প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। একুএও, প্যারেন্টস ইনভলভমেন্ট কমিটিস, স্পেশাল এডুকেশন, স্কুল ও সাবজেক্ট সিলেকশন, ভালো স্কুলে ভর্তি হওয়ার যোগ্যতাসহ বিভিন্ন তথ্য প্রদান করা হবে কর্মশালায়।

কর্মশালাটি বাঙালি কমিউনিটির সবার জন্য উন্মুক্ত। এতে হালকা খাবার পরিবেশন করা হবে। উল্লেখ্য, ফেডারেল গভর্নমেন্টের আর্থিক সহায়তায় সিনিয়রদের নিয়ে বায়েসের একটি প্রজেক্টের আওতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি