সিডনিতে বাংলাদেশ মেলা

মেলায় শিশু–কিশোরদের পরিবেশনা
মেলায় শিশু–কিশোরদের পরিবেশনা

অস্ট্রেলিয়ার সিডনিতে দেশীয় সংস্কৃতি তুলে ধরার লক্ষ্যে কালারস অব বাংলাদেশ শিরোনামে এক মেলা অনুষ্ঠিত হয়েছে। এই মেলার আয়োজন করে ব্র্যান্ডিং বাংলাদেশ নামের বাংলাদেশি একটি সংগঠন। নগরীর ব্যাংকসটাউনের পল কেটিং পার্কে গত ২০ জানুয়ারি শনিবার দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।

সাংস্কৃতিক পরিবেশনা
সাংস্কৃতিক পরিবেশনা

প্রবাসী বাঙালিদের ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও অংশগ্রহণের মধ্য দিয়ে মেলা শুরু হয়। মেলায় বাংলাদেশি প্রবাসীদের পাশাপাশি অস্ট্রেলিয়ার মূলধারার সংসদ সদস্য, মেয়র থেকে শুরু করে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। মেলা উপলক্ষে অস্ট্রেলিয়ার বিরোধীদলীয় লেবার পার্টির প্রধান বিল শর্টেন এক বিশেষ বাণী দিয়েছিলেন। এ ছাড়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন অস্ট্রেলিয়ার বাঙালি পাড়া খ্যাত লাকেম্বার রাজ্য সংসদ সদস্য জিহাদ দীবসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।
দিনব্যাপী এ আয়োজনে স্থানীয় এবং বাংলাদেশ থেকে আগত শিল্পী ঝিলিক ও আরিফের পরিবেশনা মেলায় উপস্থিত সকলকে মুগ্ধ করে। মেলার সমন্বয়ক নোমান শামীম বলেন, রঙে রাঙিয়ে দিতেই এ আয়োজন। বাংলাদেশের রঙের যে সমৃদ্ধি, যে বৈচিত্র্য আছে তা আমরা অস্ট্রেলিয়ায় তুলে ধরতেই এ আয়োজন করেছি। এবারের আয়োজন সফল হয়েছে। আগামী বছর এই মেলা অনুষ্ঠিত হবে ১৯ জানুয়ারি।