সিডনিতে মঞ্চনাটক ও সাধারণ সভা

মঞ্চনাটক প্রেম পুরানের প্রচারপত্র
মঞ্চনাটক প্রেম পুরানের প্রচারপত্র

গোটা অস্ট্রেলিয়া জুড়েই রয়েছে বাংলাদেশিদের বসবাস। প্রায় প্রতিটি প্রধান রাজ্য কিংবা শহরেই বাঙালিদের নিয়ে গড়ে উঠেছে ছোটবড় বাঙালি কমিউনিটি। শত কর্মব্যস্ততার মাঝেও বিভিন্ন সময় সাংস্কৃতিক অনুষ্ঠান আর দেশীয় উৎসব উদ্‌যাপন করেন এখানকার বাঙালিরা। নিউ সাউথ ওয়েলস রাজ্যের রাজধানী সিডনির প্রবাসী বাঙালি কমিউনিটির দুটি সংগঠনের অনুষ্ঠানের খবর থাকছে আজ।

মঞ্চনাটক প্রেম পুরান

বাংলাদেশের সুন্দরবনের নিকটবর্তী জনগোষ্ঠীর অসহায় অবস্থা প্রবাসীদের কাছে তুলে ধরতে দ্বিতীয়বারের মতো সিডনিতে মঞ্চায়িত হয়েছে মঞ্চনাটক ‘প্রেম পুরান’। গত ১০ ফেব্রুয়ারি শনিবার সিডনির ওয়াইলি পার্কের হরাইজন থিয়েটারে নাটকটি পরিবেশিত হয়। নাটকটির প্রযোজনা করে কবিতা বিকেল নামের সংগঠন। নাটকটি এবারও দর্শকদের কাছে ব্যাপক প্রশংসিত হয়েছে। নাটকটি রচনা ও নির্দেশনা করেছেন রাজন নন্দী।

ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের নতুন কমিটির সদস্যরা
ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের নতুন কমিটির সদস্যরা

ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের বার্ষিক সাধারণ সভা

ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের বার্ষিক সাধারণ সভা (২০১৭) অনুষ্ঠিত হয়েছে। গত ১১ ফেব্রুয়ারি রোববার স্কুল প্রাঙ্গণে সকাল দশটায় বিদ্যালয়টির ব্যবস্থাপনা পর্ষদের সদস্যরা সভার কাজ শুরু করেন। সভায় বিদ্যালয়ের আর্থিক বিবরণী উপস্থাপন করা হয়। সেই সঙ্গে পরবর্তী দুই বছরের জন্য নতুন ব্যবস্থাপনা কমিটির নির্বাচন এবং কার্যকরী কমিটি গঠন করা হয়।