মাদ্রিদে বৈশাখী মেলা আয়োজন নিয়ে মতবিনিময়

মতবিনিময়ের দৃশ্য
মতবিনিময়ের দৃশ্য

স্পেনের রাজধানী মাদ্রিদে আগামী ১৫ এপ্রিল বৈশাখী মেলা আয়োজন করবে অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলা ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন। এ উপলক্ষে আয়োজক দুই সংগঠনের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (১২ মার্চ) স্থানীয় সময় রাতে বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসে সাফরান রেস্টুরেন্টে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কমিউনিটির বিভিন্ন স্তরের প্রবাসীদের নিয়ে আয়োজিত এ মতবিনিময়ে সভাপতিত্ব করেন মেলা উদ্‌যাপন কমিটির আহ্বায়ক গোলাম মোস্তফা জাহাঙ্গীর। সঞ্চালনা করেন সাংবাদিক বকুল খান। প্রবাসে বাঙালির প্রাণের এ উৎসবকে প্রাণবন্ত ও সার্বজনীন করতে এ সভার আহ্বান করা হয়েছে বলে উল্লেখ করেন আয়োজক সংগঠনের নেতারা।

উপস্থিতির একাংশ
উপস্থিতির একাংশ

মতবিনিময়ে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা খোরশেদ আলম মজুমদার, আবুল খায়ের, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি জামাল উদ্দিন, সিনিয়র সহসভাপতি কাজী এনায়েতুল করিম, সহসভাপতি এ কে এম জহিরুল ইসলাম ও জাকির হোসেইন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী, আওয়ামী লীগের স্পেন শাখার নেতা শেখ আবদুর রহমান, জাকির হোসেইন, মমিনুল ইসলাম, ফারুক আহমেদ ও কাজী মোহাম্মদ পারভেজ, বিএনপির স্পেন শাখার নেতা ডা. দুলাল আহমেদ, সুহেল ভূঁইয়া, সৈয়দ মাসুদুর রহমান ও রমিজ উদ্দিন, ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল হোসেন, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফর রহমান। আরও ছিলেন মো. একরামুজ্জামান কিরণ, আবু বকর, মো. সুরমান, আবুল কালাম, রাসেল দেওয়ান, সৈয়দ আমিনুল হক, সম্রাট শিকদার, এস এম মিলন, এস এম মাসুদুর রহমান, মো. মুখলেছুর রহমান, ফকরুদ্দিন রাজি, রফিক খান ও মো. কাদির প্রমুখ।
সভায় সকলেই সুন্দর ও সুশৃঙ্খলভাবে মেলা পরিচালনা এবং ধর্ম-বর্ণ নির্বিশেষে কমিউনিটির সকলের অংশগ্রহণ নিশ্চিতের আহ্বান জানান।

সংবাদ প্রেরক: কবির আল মাহমুদ, মাদ্রিদ, স্পেন।