সিলেটবাসীর সৌহার্দ্য-সম্প্রীতির বন্ধন ছিন্ন হয়নি

সভার দৃশ্য
সভার দৃশ্য

সিলেটের সংস্কৃতির সুবাস বাংলাদেশ, ইউরোপ ও আমেরিকাসহ পৃথিবীর নানা দেশে ছড়িয়ে পড়েছে। দেশ ও কালের পরিবর্তন হলেও প্রবাসে সিলেটবাসীর সৌহার্দ্য আর সম্প্রীতির বন্ধন ছিন্ন হয়নি। এই মর্মার্থ উপলব্ধি করেই আমাদের কাজ করে যেতে হবে। এতে করে প্রবাসে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মের অনেকেই শিকড় সন্ধানে উৎসাহী হবে। মাদ্রিদে বৃহত্তর সিলেট অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় বক্তারা এ কথা বলেন।

অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও নৈশভোজ গতকাল মঙ্গলবার (২০ মার্চ) মাদ্রিদের বাংলা টাউনে রাতে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি লুৎফুর রহমান। আমন্ত্রিত অতিথিদের পাশাপাশি বিপুলসংখ্যক সিলেটবাসী এতে অংশগ্রহণ করেন। তাদের সমাগমে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল।
উল্লেখ্য, বৃহত্তর সিলেট অ্যাসোসিয়েশন স্পেনে বৃহত্তর সিলেটবাসীর একমাত্র সংগঠন।

উপস্থিতির একাংশ
উপস্থিতির একাংশ


অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সাবেক সাধারণ সম্পাদক কবি মিনহাজুল আলম মামুন, শাহজালাল লতিফিয়া ফুলতলি মসজিদের পরিচালক মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, আওয়ামী লীগ নেতা শেখ আবদুর রহমান, ব্যবসায়ী আব্দুল কাইয়ুমসহ খালিকুজ্জামান, সুহেল আহমেদ, বদরুল ইসলাম মাস্টার, খায়রুজ্জামান, আহমেদ আসাদুর রহমান, নাজমুল ইসলাম, বকুল খান ও সেলিম আলম প্রমুখ।
সভায় সংগঠনের নেতারা স্পেনে বসবাসরত সিলেটবাসীর সমস্যা সমাধান, কমিউনিটিতে মেধা ও মননের চর্চা এবং সব দুর্যোগে একে অন্যের পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন।

সংবাদ প্রেরক: কবির আল মাহমুদ, মাদ্রিদ, স্পেন।