ম্যানিলায় বঙ্গবন্ধুর জন্মদিন উদ্যাপন

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটছেন রাষ্ট্রদূত
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটছেন রাষ্ট্রদূত

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাঁকজমকপূর্ণভাবে উদ্‌যাপিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস। এ উপলক্ষে গত শনিবার (১৭ মার্চ) দূতাবাসে শিশুদের জন্য চিত্রাঙ্কন, সংগীত, কবিতা পাঠ ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়। এরপর অনুষ্ঠানে সমবেত প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে ফিলিপাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম বক্তব্য প্রদান করেন। তিনি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রাম ও ত্যাগের ইতিহাস তুলে ধরে রাষ্ট্রদূত বঙ্গবন্ধুর জীবনাদর্শে শিশুদের গড়ে তুলতে বাবা-মাদের আহ্বান জানান।
আলোচনার পর তিন থেকে পনেরো বছর বয়সী শিশুদের অংশগ্রহণে সংগীত, কবিতা পাঠ ও নৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাষ্ট্রদূত উপস্থিত সকল শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন। শিশুরা এ উৎসব অত্যন্ত আনন্দের সঙ্গে উপভোগ করে। সবশেষে শিশুদের সঙ্গে কেক কাটা ও সবাইকে আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি