টরন্টোয় বাংলাদেশি প্রকৌশলীদের বার্ষিক সম্মেলন

অতিথিদের সঙ্গে সংগঠনের নেতারা
অতিথিদের সঙ্গে সংগঠনের নেতারা

বাংলাদেশি প্রকৌশলী যাঁরা কানাডার অন্টারিও প্রদেশে বাস করেন, তাঁদের নিয়ে টরন্টোয় অনুষ্ঠিত হলো ‘বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স নাইট ২০১৮। এর আয়োজন করে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স অব ওন্টারিও (এবিইও)। আয়োজন করা হয় চাঁদনি গ্র্যান্ড ব্যাংকুয়েট হলে। এটি সংগঠনের ১৯তম বার্ষিক সম্মেলন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডার অভিবাসন মন্ত্রী আহমেদ ডি হুসেন। বিশেষ অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান। বাংলাদেশ থেকে যোগ দেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের সভাপতি প্রকৌশলী আবদুস সবুর। এ ছাড়া উপস্থিত হন ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন ওন্টারিওর প্রেসিডেন্ট ড. অমিত চাকমা। ইঞ্জিনিয়ার্স নাইটে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি ও লাইফ মেম্বার ড. মোজাম্মেল খান, ড. এম আর করিম ও সোহরাব ভূঁইয়া প্রমুখ।
কানাডাপ্রবাসী প্রকৌশলীদের পরিবার, স্বজন ও বন্ধুদের এক আনন্দঘন মিলনমেলায় পরিণত হয় অনুষ্ঠানটি।
অনুষ্ঠানে নাচ পরিবেশন করে অরুণা হায়দার পরিচালিত সুকন্যা নৃত্যাঙ্গনের শিল্পীরা। সংগীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আমন্ত্রিত এই সময়ের তরুণ সংগীতশিল্পী আয়েশা মৌসুমি। আরও যারা সংগীত পরিবেশনা করেন তারা হলেন টরোন্টোর গুণী কণ্ঠশিল্পী শিখা রউফ, ফারহানা শান্তা ও লিটন কাজী প্রমুখ। কবিতা আবৃত্তি করেন তাসরিনা শিখা ও প্রকৌশলী আলী তারিক।
ধন্যবাদ বক্তব্য দেন সংগঠনের সভাপতি মোহাম্মদ রেজাউর রহমান ও অনুষ্ঠানের কনভেনর প্রকৌশলী নওশের আলী। সঞ্চালনায় ছিলেন অজন্তা চৌধুরী ও ফারহানা আহমেদ।

অজন্তা চৌধুরী: টরন্টো, কানাডা।
ছবি: আবু সায়ীদ।