রাজ্যহীন এক রানির প্রাসাদে অন্য রকম বিয়ে

প্রাসাদে ঢুকছেন রাজ্যহীন রানি। ছবি: ৭ নিউজ
প্রাসাদে ঢুকছেন রাজ্যহীন রানি। ছবি: ৭ নিউজ

লন্ডন থেকে ২০ মাইল দূরে উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জেস চ্যাপেলে আগামী ১৯ মে বিয়ের পিঁড়িতে বসবেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। রাজ পরিবারের এ বিয়ের আয়োজনে নিমন্ত্রণ পাওয়া সকলের ভাগ্যে হয়তো জুটবে না। তবে চাইলেই যে কেউ এ আনন্দ আয়োজনে যোগ দিতে পারেন অস্ট্রেলিয়ায়। রাজকীয় এ বিয়ে উদ্‌যাপনে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের ইলেনোরা শহরের একটি বাড়ি সাজানো হয়েছে রাজকীয় হালেই। প্রিন্স হ্যারির বিয়ের উদ্‌যাপনের প্রায় সকল বন্দোবস্তই করা হয়েছে রাজ্যহীন রানির এ প্রাসাদে।

রাজকীয় প্রহরী। ছবি: ৭ নিউজ
রাজকীয় প্রহরী। ছবি: ৭ নিউজ

অস্ট্রেলিয়ায় বসবাসরত ওয়ারেন পরিবার এ আয়োজন করেছেন। পরিবারটির আদি বাড়ি যুক্তরাজ্যের বার্মিংহামে। রাজ পরিবারের বিয়ে উদ্‌যাপন করতে পরিবারটি তাঁদের বাড়িকে বার্মিংহাম প্রাসাদের আদলেই সাজিয়েছেন। মূল ফটককে যেমন রানির বাড়ির দরজার মতোই নকশা করা হয়েছে, তেমনই প্রবেশদ্বারে রয়েছে লাল পোশাকের কয়েকজন রাজকীয় নিরাপত্তাকর্মী।

রাজ্যহীন রানি। ছবি: ৭ নিউজ
রাজ্যহীন রানি। ছবি: ৭ নিউজ

বাড়ির আঙিনায় রাখা হয়েছে লন্ডনের ঐতিহ্যবাহী দোতলা বাস। আর রাজপ্রাসাদে রানি নেই, তা কী হয়! ওয়ারেন পরিবারের বয়োজ্যেষ্ঠ ব্রেন্ডা ওয়ারেন সাজ নিয়েছেন রানি এলিজাবেথের। কাকতালীয়ভাবে তাঁকে দেখতেও রানির মতোই দেখায়। অনুষ্ঠানে রাজকীয় প্রথা অনুযায়ী পরিবার-পরিজন নিয়ে আগের দিন একটি বিশেষ খাবারের আয়োজন এবং পরদিন সকালে ব্রিটিশ চায়ের সঙ্গে রাজকীয় প্রাতরাশেরও আয়োজন করা হয়েছে।

রাজ্যহীন রানি নাশতা সেরেছেন ব্রিটিশ চায়ে। ছবি: ৭ নিউজ
রাজ্যহীন রানি নাশতা সেরেছেন ব্রিটিশ চায়ে। ছবি: ৭ নিউজ

তবে মূলত এটি থিম পার্টি। এ পার্টির মাধ্যমে বিয়ের অনুষ্ঠান উদ্‌যাপনের পাশাপাশি তহবিল সংগ্রহ করবেন ওয়ারেন পরিবার। কেউ যদি এ অনুষ্ঠানে যোগ দিতে চান এবং ছবি তুলতে চান তবে সে জন্য কিছুটা অনুদান দিতে হবে। সংগৃহীত অনুদান একটি প্রাণী সেবাদান প্রতিষ্ঠানের তহবিলে দেওয়া হবে।

তথ্যসূত্র: ৭ নিউজ