নিউইয়র্কে বগুড়া সমিতির ইফতার

বগুড়া সমিতির ইফতার
বগুড়া সমিতির ইফতার

বগুড়া সমিতি অব নর্থ আমেরিকার আয়োজনে নিউইয়র্কে অনুষ্ঠিত হয়েছে ইফতার পার্টি। নিউইয়র্ক সিটির এস্টোরিয়ায় বৈশাখী রেস্টুরেন্টে গত শুক্রবার (২৫ মে) এই ইফতার পার্টির আয়োজন করা হয়। বগুড়াবাসী ছাড়াও স্থানীয় কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিরা এই ইফতার পার্টিতে উপস্থিত ছিলেন। কমিউনিটির উল্লেখযোগ্য ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি ডা. মো. আবদুল লতিফ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জিন্নাহ, বৃহত্তর রাজশাহী সমিতির সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন ও আইটি প্রফেশনাল লাবু সামাদসহ অনেকে।

বগুড়া সমিতির ইফতার
বগুড়া সমিতির ইফতার

ইফতার পার্টির আহ্বায়ক মো. রবিউল ইসলাম ও সদস্যসচিব মো. মাহবুবুর রহমানের তত্ত্বাবধানে নির্ধারিত সময়ে ইফতারের কার্যক্রম শুরু হয়। এতে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি রেজাউদ্দৌলা এ্যাপোলো। ইফতার মাহফিল ও দোয়া পরিচালনা করেন উডসাইড মসজিদের সহ-ইমাম হেলাল আহমেদ। রোজা ও ইফতারের তাৎপর্য তুলে ধরে তিনি পবিত্র কোরআন ও হাদিসের আলোকে আলোচনা করেন। আলোচনা শেষে মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়। এ ছাড়া সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. আশরাফ হোসেন রতনের মা আজেদা বেগম ও বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুরাইয়া মনিরার বড় ভাই কাজী আবদুল মতিন ইন্তেকাল করায় তাঁদের আত্মার শান্তি ও মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

বগুড়া সমিতির ইফতার
বগুড়া সমিতির ইফতার

রোজা ও ইফতারের গুরুত্ব তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য দেন রেজাউদ্দৌলা এ্যাপোলো, প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এন মন্ডল ফানসু ও উপদেষ্টা মোস্তফা আলমগীর। অ্যাডভোকেট সুরাইয়া মনিরা, মো. রবিউল ইসলাম ও মো. মাহবুবুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সমিতির ইফতার পার্টি।
সুন্দর ও সফলভাবে ইফতার পার্টি সম্পন্ন করতে যারা অবদান রাখেন তাঁরা হলেন মোহাম্মদ এন মন্ডল ফানসু, আগা–ই–জলিল তুহিন, আলতাব হোসেন সবুজ, মোস্তফা আলমগীর, অ্যাডভোকেট মাহবুবুর রহমান বকুল, আশরাফ হোসেন রতন, আতাউর রহমান লিটন, রানা আহমেদ, হাসিবুল হাসান ইউসুফ, ওবায়দুল হক, রিগ্যান, মমিনুল ইসলাম, ইমরান আলী, হ‌ুমায়ূন কবির, হ‌ুমায়ূন সরকার, রেজাউদ্দিন মিয়া, রুহুল আমিন, রোকেয়া বেগম, শারমিন আখতার মুন, সুফিনাজ স্বপ্না, চন্দনা, মনিরা হক ও রাশেদ আল হেলাল প্রমুখ।

বগুড়া সমিতির ইফতার
বগুড়া সমিতির ইফতার

ইফতার পার্টি সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন রেজাউদ্দৌলা এ্যাপোলো। বিজ্ঞপ্তি