ওমানে চট্টগ্রাম সমিতি তৃতীয় বর্ষপূতি

কেক কেটে সমিতির চতুর্থ বর্ষের সূচনা করেন সমিতির উপদেষ্টা ও নেতারা
কেক কেটে সমিতির চতুর্থ বর্ষের সূচনা করেন সমিতির উপদেষ্টা ও নেতারা

তিন বছর পূর্ণ করল চট্টগ্রাম সমিতি ওমান। ২০১৫ সালের ২১ মে মাসে আর্তমানবতার সেবার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করেছিল ওমানপ্রবাসী চট্টগ্রাম অঞ্চলের মানুষদের এই সংগঠনটি। গত তিন বছরে এই সমিতি ৩৫ জন দুস্থ প্রবাসী বাংলাদেশির মরদেহে দেশে পাঠানোর পাশাপাশি ৫০ জনের বেশি রোগীকে চিকিৎসা সহায়তা এবং জেলখানা, মরুভূমি ও বিমানবন্দরে বিপদে পড়া অনেক প্রবাসী বাংলাদেশিকে জরুরি আর্থিক সাহায্য দিয়েছে। এ ছাড়া, বাংলাদেশ স্কুলের মাঠ উন্নয়নসহ প্রবাসীদের স্বার্থ সংরক্ষণে বাস্তবমুখী অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে এই সময়ে।

সংবর্ধনাপ্রাপ্তরা
সংবর্ধনাপ্রাপ্তরা

গত শনিবার (২৬ মে) মাসকাটের একটি হোটেলে অনুষ্ঠিত সমিতির তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানান সংগঠনের সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী।
তিনি বলেন, চট্টগ্রাম সমিতি পুরোপুরিই সেবামূলক সংগঠন। আর এই সেবা শুধু চট্টগ্রামের মানুষদের মাঝেই সীমাবদ্ধ রাখা হয়নি, এখানে বসবাসরত সকল বাংলাদেশিদের পাশে রয়েছে সমিতি। আমরা প্রবাসীদের বিপদের বন্ধু হতে চাই। গত তিন বছরে তা অনেকটা প্রমাণ করতে পেরেছি। ভবিষ্যতে এর ব্যাপ্তি আরও বাড়বে।
অনুষ্ঠানে অতিথি ছিলেন ওমানপ্রবাসী বাংলাদেশি প্রতিষ্ঠিত ব্যবসায়ী শাহজাহান মিয়া, এস এম আকবর, খুরশিদ সাগর ও জাহাঙ্গীর চৌধুরী, আওয়ামী লীগের ওমান শাখার প্রতিষ্ঠাতা এস এম সফি, বিএনপির ওমান শাখার সভাপতি সেলিম পারভেজ ও মুক্তিযোদ্ধা মোহাম্মদ নোমান।

বক্তব্য দেন মোহাম্মদ ইয়াছিন চৌধুরী
বক্তব্য দেন মোহাম্মদ ইয়াছিন চৌধুরী

অতিথিরা সমিতির আর্তমানবতার সেবার নানা উদ্যোগের প্রশংসা করে বলেন, ওমানপ্রবাসী বাংলাদেশিদের কাছে আস্থা ও নির্ভরতার ঠিকানা হয়ে উঠেছে চট্টগ্রাম সমিতি। পাশাপাশি প্রবাসে বাংলাদেশের সুনাম বাড়াতেও অবদান রাখছে এই সমিতি।
অনুষ্ঠানে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জন্য সম্প্রতি প্রবাসী সিআইপি মর্যাদা পাওয়া সমিতির সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী, উপদেষ্টা মোসাদ্দেক চৌধুরী, নির্বাহী সদস্য হাফেজ মোহাম্মদ ইদ্রিস ও প্রকৌশলী আশরাফুর রহমান এবং সদস্য মোহাম্মদ সামসুল আজিম ও এ এইচ বদর উদ্দিনকে সংবর্ধনা জানানো হয়।

ইফতারে অংশগ্রহণকারীদের একাংশ
ইফতারে অংশগ্রহণকারীদের একাংশ

তৃতীয় বর্ষপূর্তির এই অসুষ্ঠানে সমিতির সিনিয়র সহসভাপতি নুরুল আমিন চৌধুরী, সহসভাপতি সৈয়দ জাহাঙ্গীর আলম ও নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রকৌশলী লায়ন তাপস বিশ্বাস, সিনিয়র যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক মোহাম্মদ রফিকুল আলম, অর্থ সম্পাদক নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন বাবু, সাংস্কৃতিক সম্পাদক তৌহিদুল আলম, তথ্যপ্রযুক্তি সম্পাদক এমদাদ বাচ্চু এবং কার্যকরী সদস্য কাজী রাশেদ, মো. রহিম উল্লাহ ও আবদুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে ইফতার মাহফিলে কেক কেটে সমিতির চতুর্থ বর্ষের সূচনা করেন সমিতির উপদেষ্টা ও নেতারা।

এজাজ মাহমুদ: ওমান।