সিঙ্গাপুরে অভিবাসীদের জন্য বিশ্বকাপ খেলা দেখার আয়োজন

বাংলাদেশ সেন্টারে খেলা দেখার আয়োজন
বাংলাদেশ সেন্টারে খেলা দেখার আয়োজন

সারা বিশ্ব এখন বিশ্বকাপ জ্বরে আক্রান্ত। সিঙ্গাপুরপ্রবাসী বাংলাদেশি অভিবাসীরাও এর বাইরে নন। কিন্তু শ্রমজীবী অভিবাসী বেশির ভাগের পক্ষেই সম্ভব হয় না বড় পর্দায় খেলা দেখার। তাদের জন্য বাংলাদেশ সেন্টার এবার আয়োজন করেছে বিশ্বকাপের খেলা দেখার আয়োজন। রোববার ছুটির দিন সেন্টারের কার্যালয়ে খেলা দেখানো হবে।

বাংলাদেশ সেন্টারে খেলা দেখার আয়োজন
বাংলাদেশ সেন্টারে খেলা দেখার আয়োজন

উল্লেখ্য, বাংলাদেশ সেন্টার বাংলাদেশি অভিবাসীদের নানাবিধ সহায়তা প্রদানকারী এবং বাংলাদেশ ও সিঙ্গাপুরের মাঝে সেতুবন্ধনের একটি প্রতিষ্ঠান।
গতকাল রোববার (১৭ জুন) সেন্টারে বিশ্বকাপের দুটি খেলাগুলো দেখানো হয়। সেন্টারের এ আয়োজন দেখতে সেখানে এসেছিলেন সিঙ্গাপুরের মূলধারার ইংরেজি পত্রিকা স্ট্রেট টাইমসের একজন প্রতিনিধি চ্যাং উই। তাঁর সঙ্গে ছিলেন ফটো সাংবাদিক লিম ইয়াওহুই। তারা বাংলাদেশ সেন্টারের শ্রমজীবী প্রবাসীদের জন্য সাহিত্য, সাংস্কৃতিক, মানসিক বিকাশ এবং পারিবারিক ভ্রাতৃত্বের বন্ধনে সুন্দর পরিবেশে নানা রকমের আয়োজনের জন্য বিস্ময় প্রকাশ করেন।

সাংস্কৃতিক পরিবেশনা
সাংস্কৃতিক পরিবেশনা

গতকাল খেলা দেখার পাশাপাশি ছিল ঈদের আমেজও। ঈদ পরবর্তী মিলন তিথি ও বিশ্বকাপের খেলা দেখতে রোববারের ছুটিতে দূর দূরান্ত থেকে অনেকে যোগ দেন এ আয়োজনে। ছিল বাংলার কণ্ঠ সাংস্কৃতিক দলের সংগীত পরিবেশনা। এ ছাড়া ছিল নৈশভোজের আয়োজন। এর স্পনসর ছিলেন আওয়ামী লীগের সিঙ্গাপুর শাখার সাধারণ সম্পাদক আল আমিন।
১৭ জুন রোববার প্রথম খেলা ছিল কোস্টারিকা আর সার্বিয়ার। উপস্থিত প্রবাসীরা খেলা উপভোগ করেন। দ্বিতীয় খেলা ছিল জার্মানি আর মেক্সিকোর। এ শেষ খেলা উপভোগ করে ফিরে যান তারা। মাসব্যাপী এই খেলা দেখার জন্য শ্রমজীবীরা আবার একত্রিত হবেন আগামী রোববার ছুটির দিনে।

জাহাঙ্গীর বাবু: সিঙ্গাপুর।