ব্রুনেইয়ে ঈদ প্রীতি সম্মিলন

ব্রুনেইয়ে ঈদ প্রীতি সম্মিলনে অংশগ্রহণকারীদের একাংশ
ব্রুনেইয়ে ঈদ প্রীতি সম্মিলনে অংশগ্রহণকারীদের একাংশ

এশিয়ার অন্যান্য দেশের মতো ব্রুনেই দারুসসালামেও আনন্দ উৎসব ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ১৫ জুন শুক্রবার উদ্‌যাপিত হয়েছে পবিত্র ঈদ-উল-ফিতর। দেশটির রাজধানী বন্দর সেরি বেগওয়ানে বসবাসরত বাংলাদেশি মুসলমানেরাও একই দিন ঈদ-উল-ফিতর উদ্‌যাপন করেছেন এবং পরিচিতজন ও স্থানীয় মুসলমানদের সঙ্গে ভাগ করে নেন।

ঈদ উপলক্ষে ব্রুনেইয়ে তিন দিন সরকারি ছুটি দেওয়া হয়। এ সময় প্রবাসী বাংলাদেশিরা নিজেদের মধ্যে পারস্পরিক সেতুবন্ধন মজবুত করতে পারিবারিক মিলনমেলার আয়োজন করেন। এতে করে তারা দেশে থাকার সুখ, আনন্দ ও বিনোদন পান।
এ ছাড়া ঈদ উপলক্ষে প্রতি বছরের মতো এবারও গত বৃহস্পতিবার (২১ জুন) বন্দর সেরি বেগওয়ানে বাংলাদেশের হাইকমিশনারের বাসভবনে এক প্রীতি সম্মিলন আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ছাড়াও বিভিন্ন দূতাবাসের কর্মকর্তা ও ব্রুনেই সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বেসামরিক নাগরিকেরা অংশগ্রহণ করেন।
ব্রুনেইয়ে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হোসেন অতিথিদের স্বাগত জানান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কাউন্সেলর (শ্রম) শাফিউল আযিম, কাউন্সেলর ও দূতালয় প্রধান মাঈনুল হাসান। প্রীতি সম্মিলনে উপস্থিত হওয়ার জন্য হাইকমিশনার প্রবাসীসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

হাবীব উল্লাহ হানিফ: ব্রুনেই দারুসসালাম।