টরন্টোয় চতুর্থ বাংলাদেশ পথ মেলা ১ জুলাই

প্রস্তুতি বৈঠকে পথ মেলার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা হয়
প্রস্তুতি বৈঠকে পথ মেলার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা হয়

কানাডার টরন্টোয় উন্মুক্ত মঞ্চে বাংলাদেশিদের সর্ববৃহৎ আয়োজন চতুর্থ বাংলাদেশ পথ মেলার প্রস্তুতি প্রায় চূড়ান্ত পর্যায়ে। দর্শক শ্রোতাদের আকাঙ্ক্ষা পূরণকে অগ্রাধিকার দিয়েই পথ মেলাকে সাজানো হয়েছে বলে আয়োজকেরা জানিয়েছেন। আগামী ১ জুলাই কানাডা ডেতে বার্চমাউন্ট প্লাজায় (৪৬২ বার্চমাউন্ট রোড) বাঙালিদের এই বৃহৎ আয়োজন অনুষ্ঠিত হবে।

গত মঙ্গলবার (২৬ জুন) সন্ধ্যায় গ্র্যান্ড প্যালেসে পথ মেলার প্রস্তুতি ও অন্যান্য দিক পর্যালোচনার জন্য ডাকা বৈঠকে পথ মেলার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বাংলাদেশ পথ মেলা ২০১৮-এর চেয়ারম্যান গাজী বেলায়েত হোসেন, আহ্বায়ক এবাদ চৌধুরী ও প্রধান সমন্বয়কারী ব্যারিস্টার ওমর জাহিদ মেলার প্রস্তুতির অগ্রগতি তুলে ধরেন।

তারা জানান, এবারের পথ মেলায় বাংলাদেশ থেকে ব্যান্ড মাইলস খ্যাত শাফিন আহমেদ ও মীরাক্কেলের মঞ্চ কাঁপানো শশী অংশ নিচ্ছেন। আরও অংশ নেবেন সাবু শাহ, সিনথিয়া, চুমকি ও লিসা। এ ছাড়া থাকছে ব্যান্ড সুর ও যান্ত্রিক।

জানা গেছে, দুই বাংলার জনপ্রিয় শিল্পী ও কৌতুক অভিনেত্রী, আমেরিকা থেকে আগত শিল্পী ও টরন্টোর তারকা শিল্পীদের পরিবেশনায় মুখরিত থাকবে চতুর্থবারের মতো বাংলাদেশ পথ মেলা প্রাঙ্গণ। নাচ, গান, কৌতুক, ছড়া, কবিতার পাশাপাশি ছোটদের জন্য থাকবে বিভিন্ন রাইডের ব্যবস্থা, যেমন খুশি তেমন সাজ প্রতিযোগিতা, মেহেদি এবং বিভিন্ন পণ্য ও খাবারের স্টল।

ওমর জাহিদ বলেন, টরোন্টোবাসী প্রবাসী বাংলাদেশিরা গত তিনবার এই আয়োজনকে সহযোগিতা দিয়ে সফল করে তুলেছেন। এ বারেও তার ব্যতিক্রম হবে বলে আমরা মনে করি না। বরং কমিউনিটির নানা স্তর থেকে আমাদের প্রতি তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে।

সোহেল সোহরাব: টরন্টো, কানাডা।