মন্ট্রিয়েলে চলচ্চিত্র-গান-কবিতায় বন্ধুত্ব শীর্ষক অনুষ্ঠান

গান ও কবিতার যুগলবন্দী পরিবেশনা
গান ও কবিতার যুগলবন্দী পরিবেশনা

কানাডার মন্ট্রিয়েল শহরে অনুষ্ঠিত হয়েছে ‘চলচ্চিত্র-গান-কবিতায় বন্ধুত্ব’ শীর্ষক গ্রীষ্মকালীন এক প্রদর্শনী। এর আয়োজন করে মন্ট্রিয়েল বায়োস্কোপ। গত শুক্রবার (৬ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

বেশ কয়েক দিনের তীব্র গরমের দাপট শুক্রবারে কমতে শুরু করে যেন এই সন্ধ্যার আয়োজনকে বর্ণাঢ্য করে তুলতে। ঠিক ৭টা ৫৫ মিনিটে মঞ্চে আসেন মন্ট্রিয়েল বায়োস্কোপের সকল সদস্য, অনুষ্ঠানের শিল্পী ও কলাকুশলীরা। খুবই সংক্ষেপে স্বাগত বক্তব্য, অনুষ্ঠানসূচি ও শিল্পীদের পরিচয় করিয়ে দেন মন্ট্রিয়েল বায়োস্কোপের আবু হোসেন।

মঞ্চে অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পী ও অন্যরা
মঞ্চে অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পী ও অন্যরা

অনুষ্ঠানে ছিল বাংলা চলচ্চিত্র ঘিরে তার অংশবিশেষ গান ও কবিতার যুগলবন্দী পরিবেশনা। কবিতা আবৃত্তি করেন আফাজউদ্দিন তোতন আহমেদ ও ফারাহ হোসেন। গান করেন আশরাফুল পাভেল ও সাফিনা করিম। যন্ত্রানুষঙ্গে ছিলেন অনুপ চৌধুরী। নেপথ্য সংগীত নিয়ন্ত্রণ করেন আরিয়ান হক। এরপর প্রদর্শিত হয় জয়া আহসান অভিনীত ভালোবাসার শহর ছবিটি।
দর্শকদের ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি টানেন অপরাহ্ণ সুস্মিতো। সবশেষে রাতের খাবার পরিবেশিত হয়। অনুষ্ঠানের নির্দেশনা করেছেন আবু হোসেন ও অপরাহ্ণ সুস্মিতো। উল্লেখযোগ্যসংখ্যক দর্শক এ অনুষ্ঠান দেখেন। দর্শকেরা নিজেদের মধ্যে বলাবলি করছিলেন, একটা গোছানো নিটোল অনুষ্ঠান দেখে মুগ্ধ হয়েছেন তাঁরা।

মন্ট্রিয়েল বায়োস্কোপের সকল সদস্য ও অন্যান্যরা
মন্ট্রিয়েল বায়োস্কোপের সকল সদস্য ও অন্যান্যরা