নেদারল্যান্ডসে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে সংবর্ধনা

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যদের সঙ্গে অতিথিরা
সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যদের সঙ্গে অতিথিরা

নেদারল্যান্ডসে বাংলাদেশের নারী ক্রিকেট দলকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ দূতাবাস। দেশটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের খেলায় বাংলাদেশের নারী ক্রিকেট দলের অসামান্য কৃতিত্বের জন্য এ সংবর্ধনা দেওয়া হয়। গত শুক্রবার (১৩ জুলাই) দ্য হেগের বাংলাদেশ হাউসে (রাষ্ট্রদূতের বাসস্থান) এ সংবর্ধনার আয়োজন করা হয়।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল ও তাঁর সহধর্মিণী ড. দিলরুবা নাসরিন নারী ক্রিকেট দলকে বাংলাদেশ হাউসে স্বাগত জানান। সংবর্ধনা অনুষ্ঠানে নারী ক্রিকেট দলের সকল সদস্যরা ছাড়াও দূতাবাসের কর্মকর্তা, দূতাবাস পরিবারের সদস্য, নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ডের চেয়ার ও সংশ্লিষ্ট কর্মকর্তা, আওয়ামী-লীগের নেদারল্যান্ডস শাখার সভাপতি মুক্তিযোদ্ধা মাঈদ ফারুক ও বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
উষ্ণ অভ্যর্থনা ও আন্তরিকতায় সিক্ত হয়ে এবং অনেক দিন পর দেশি খাবারের স্বাদ পেয়ে নারী ক্রিকেটাররা যেমন একদিকে তাদের সন্তুষ্টি প্রকাশ করছিলেন অন্যদিকে, বাংলার দামাল মেয়েদের কাছাকাছি পেয়ে উপস্থিত অতিথিদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঞ্চার হয়। রাষ্ট্রদূত বেলাল নারী ক্রিকেট দলের এই অভাবনীয় সাফল্যের জন্য সকলকে অভিবাদন জানান। তিনি উল্লেখ করেন, সবাই যখন ফুটবল বিশ্বকাপের ফাইনাল নিয়ে ব্যস্ত, নেদারল্যান্ডসে আমরা সব বাঙালিরা তখন এক অন্যরকম ক্রিকেট উত্তেজনায় আক্রান্ত।

নারী ক্রিকেট দলের সদস্যদের শুভেচ্ছা উপহার দেন শেখ মুহম্মদ বেলাল ও তাঁর সহধর্মিণী দিলরুবা নাসরিন
নারী ক্রিকেট দলের সদস্যদের শুভেচ্ছা উপহার দেন শেখ মুহম্মদ বেলাল ও তাঁর সহধর্মিণী দিলরুবা নাসরিন

নানাবিধ সীমাবদ্ধতা ও প্রতিকূলতা উপেক্ষা করে টিম টাইগ্রেস খ্যাত বাংলাদেশের নারী ক্রিকেট দল যেভাবে এগিয়ে যাচ্ছে তা সত্যিই প্রশংসার দাবিদার। তিনি আশা প্রকাশ করেন, ধারাবাহিক সাফল্য বজায় রাখার জন্য নারী ক্রিকেট দলের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে। যাতে আমাদের খেলোয়াড়রা আরও বেশি আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহণ করতে পারে এবং প্রতিযোগিতামূলক মনোভাব নিয়ে নিজেদের গড়ে তুলতে পারে। তাদের এই সাফল্য ভবিষ্যৎ প্রজন্মকে খেলাধুলার বিষয়ে আরও আগ্রহী করে তুলবে।
রাষ্ট্রদূত বেলাল, নেদারল্যান্ডসের ক্রিকেট বোর্ডের চেয়ার বেট্টি টিমারের কাছে তাদের ক্রিকেট খেলা নিয়ে পরিকল্পনা ও পলিসি, খেলোয়াড় নির্বাচন প্রক্রিয়া, খেলোয়াড়দের সুযোগ-সুবিধা এবং তাদের খেলোয়াড়দের ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ খেলার নিয়মকানুন সম্পর্কে জানতে চান। বেট্টি টিমার তার বক্তব্যে নেদারল্যান্ডসের ক্রিকেট খেলার বিস্তারিত তুলে ধরেন। তিনি বাংলাদেশ দলের খেলার ভূয়সী প্রশংসা করেন।

শেখ মুহম্মদ বেলাল ও তাঁর সহধর্মিণী দিলরুবা নাসরিনকে জার্সি উপহার দেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক
শেখ মুহম্মদ বেলাল ও তাঁর সহধর্মিণী দিলরুবা নাসরিনকে জার্সি উপহার দেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক

বাংলাদেশ দলের পক্ষে দলের ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম দূতাবাস কর্তৃক এই সংবর্ধনা আয়োজন ও নেদারল্যান্ডসে থাকাকালে সার্বিক সহায়তা করার জন্য এবং গ্রাউন্ডে এসে খেলা দেখে টিমকে অনুপ্রেরণা জোগানোর জন্য বাংলাদেশ দূতাবাসকে ধন্যবাদ জানান। বাংলাদেশ কমিউনিটি যারা মাঠে এসে খেলোয়াড়দের সমর্থন করেছেন তাদের প্রতিও তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।
শেষে সকল অতিথির জন্য নৈশভোজের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি