সিডনিতে হয়ে গেল বাংলাদেশ কালচারাল নাইটস

বাংলাদেশ কালচারাল নাইটসের একটি দৃশ্য
বাংলাদেশ কালচারাল নাইটসের একটি দৃশ্য

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রথমবারের মতো হয়ে গেল স্থানীয় চারটি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশিদের শিক্ষার্থীদের অংশগ্রহণে বাংলাদেশ কালচারাল নাইটস। গতকাল শুক্রবার (১৭ আগস্ট) সিডনি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে গ্রেট হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে এবারই প্রথম সিডনির খ্যাতনামা চার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীরা একসঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করেন।

অনুষ্ঠানে সিডনি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিডনি বিশ্ববিদ্যালয়, নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয় ও ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সন্ধ্যায় শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলে এ অনুষ্ঠান। পরিবেশনায় ছিল একক ও দলীয় নাচ এবং গান, নাটিকা ও বিনোদনমূলক পরিবেশনা। আয়োজনে দেশীয় খাবারেরও সমাহার ছিল।

ভিন্ন ভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের দেশীয় সংস্কৃতির মনোমুগ্ধকর এ পরিবেশনা উপভোগ করেন প্রায় তিন শ দেশ-বিদেশি ছাত্রছাত্রী, শিক্ষক ও অভিভাবকেরা। ভবিষ্যতে এমন অনুষ্ঠানের আরও আয়োজন করা হবে বলে আশা ব্যক্ত করেন আয়োজক চার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি ছাত্র সংগঠনগুলোর নেতারা।