আদ্দিস আবাবায় বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালিত

আলোচনা সভায় সমাপনী বক্তব্য দেন মনিরুল ইসলাম
আলোচনা সভায় সমাপনী বক্তব্য দেন মনিরুল ইসলাম

ইথিওপিয়ায় রাজধানী আদ্দিস আবাবায় বিনম্র শ্রদ্ধা ও ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে। বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে দিবসটি পালন করা হয়।

১৫ আগস্ট বুধবার সকালে আদ্দিস আবাবায় দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। বিকেলে আয়োজন করা হয় আলোচনা। অনুষ্ঠানে স্থানীয় ও বিদেশি অতিথি, প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা সপরিবারে উপস্থিত ছিলেন।

আলোচনা পর্বে কয়েকজন প্রবাসী ও বিদেশি অতিথি অংশ নেন। তারা বাংলাদেশ ও বাঙালি জাতির গৌরবোজ্জ্বল জাগরণে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। প্রবাসী আলোচকেরা বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ রূপায়ণে তাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখার অঙ্গীকার করেন।

উপস্থিতির একাংশ
উপস্থিতির একাংশ

সমাপনী বক্তব্যে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম বাঙালি জাতির স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুর কীর্তিসহ বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধির জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপের বিবরণ দেন। তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ও শান্তি-শৃঙ্খলা বজায় রেখে দেশের উন্নয়নে অব্যাহতভাবে অবদান রাখার জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি জানান।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের সকল শহীদদের শ্রদ্ধা জানিয়ে কবিতা ও সংগীত পরিবেশন করা হয়। বিজ্ঞপ্তি