অস্ট্রেলিয়ায় আগ্নেয়াস্ত্র পরিষ্কারের সময় একজন নিহত

ঘটনাস্থলে পুলিশ ও জরুরী সেবার গাড়ি। ছবি: সংগৃহীত
ঘটনাস্থলে পুলিশ ও জরুরী সেবার গাড়ি। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে আগ্নেয়াস্ত্রের গুলিতে একজন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। সহিংসতা বা সন্ত্রাসী হামলা নয়, আগ্নেয়াস্ত্র পরিষ্কার করার সময় গুলি বের হয়ে লাগে ২৩ বছর বয়সী একজনের গায়ে। সঙ্গে সঙ্গে মারা যান তিনি। মালিক নিজেই তাঁর আগ্নেয়াস্ত্র পরিষ্কার করছিলেন। এ সময় এ ঘটনা ঘটে।

গত বুধবার (২৬ ডিসেম্বর) রাতে রাজ্যের বান্ডেলা শহরের কোমো কোমো এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনায় আগ্নেয়াস্ত্রের মালিক সিডনির বাসিন্দা ৪১ বয়সী একজনকে অনিচ্ছাকৃত হত্যার দায়ে আটক করে পুলিশ। এ ঘটনায় নিহত ও দোষী ব্যক্তি একে অপরের পরিচিত এবং সিডনি থেকে একসঙ্গেই ওই এলাকায় বেড়াতে গিয়েছিলেন বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

ঘটনা ঘটার পরপরই ঘটনাস্থলে দ্রুত জরুরি সেবা পৌঁছায়। তবে আগ্নেয়াস্ত্রের গুলিতে গুরুতর আহত ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনার সময় আটক ও নিহত ব্যক্তির সঙ্গীসহ আরও প্রত্যক্ষদর্শী উপস্থিত ছিলেন। পুলিশ ও তদন্তকারী দল ঘটনাটি খতিয়ে দেখছে। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ একটি অনিচ্ছাকৃত হত্যা মামলা দায়ের করেছে। গত শুক্রবার আদালতে আটককৃত ব্যক্তির জামিন চাওয়া হলে আদালত তা নামঞ্জুর করে। তাঁকে বর্তমানে ট্যামওর্থ থানা হাজতে রাখা হয়েছে।