রোমে আয়েবাপিসির সম্মেলন ও বৈশাখ উদযাপন

আয়েবাপিসির দ্বিবার্ষিক সম্মেলন
আয়েবাপিসির দ্বিবার্ষিক সম্মেলন

ইতালির রাজধানী রোমে অনুষ্ঠিত হয়েছে ইউরোপপ্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের (আয়েবাপিসি) দ্বিবার্ষিক সম্মেলন। এ ছাড়া সংগঠনের পক্ষ থেকে বৈশাখ উদযাপন করা হয়েছে।

দ্বিবার্ষিক সম্মেলন 

গত ২৭ এপ্রিল শনিবার রোমের হোটেল প্রেসিডেন্টের সম্মেলনকক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম পর্বে প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

প্রথম পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মনিরুজ্জামান মনির। সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আল আমিন।

বৈশাখী র‌্যালি
বৈশাখী র‌্যালি

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, শিক্ষা, দক্ষতা ও অভিজ্ঞতাকে জনকল্যাণে কাজে লাগাতে হবে। যাঁদের উদ্দেশ্য ও লক্ষ্য মহৎ, তাঁরা তাঁদের পথে শত বাধা পেরিয়ে এগিয়ে যাবেন।

দ্বিতীয় পর্বে আয়েবাপিসির নতুন কমিটি গঠন করা হয়। সম্মেলনে যুক্তরাজ্য, ইতালি, স্পেন ও অস্ট্রিয়াসহ বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশি সাংবাদিকেরা যোগ দেন।

বৈশাখ উদ্‌যাপন 

আয়েবাপিসির উদ্যোগে রোমে উদযাপন করা হয়েছে বৈশাখ। এতে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। বিশেষ অতিথি ছিলেন এনটিভির পরিচালক মোস্তফা সারোয়ার বাবু। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব ব্যাপারী, সাধারণ সম্পাদক মো. জহিরুল আলমসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

আরণ্যক ব্যান্ড দলের পরিবেশনা
আরণ্যক ব্যান্ড দলের পরিবেশনা

সম্প্রতি বৈশাখ উদযাপন করা হয়। বৈশাখী উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানে কণ্ঠশিল্পী শাহনাজ সুমি, অর্পিতা সিকদারসহ অনেকে সংগীত ও নৃত্য পরিবেশন করেন। এ ছাড়া আরণ্যক ব্যান্ড ও সঞ্চারী সংগীতায়নের শিল্পীরা সংগীত পরিবেশন করে।

বৈশাখ উদযাপনে সার্বিক সহযোগিতায় ছিল বাংলা প্রেস ইতালি।