কাতালুনিয়ায় মতবিনিময় ও আলোচনা সভা

তারানা হালিমের সঙ্গে আওয়ামী লীগ কাতালুনিয়া শাখার নেতারা
তারানা হালিমের সঙ্গে আওয়ামী লীগ কাতালুনিয়া শাখার নেতারা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে স্পেনের কাতালুনিয়ায় এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের ডেনমার্ক শাখার সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া ও স্পেন শাখার নেতা রিজভী আলম।

২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার আওয়ামী লীগের কাতালুনিয়া শাখার পক্ষ থেকে এই আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।
সভায় ভাষা শহীদের মহান আত্মত্যাগের কথা স্মরণ করে বক্তারা বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে তারানা হালিম আওয়ামী লীগের কাতালুনিয়া শাখার নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। অনুষ্ঠানের শুরুতে তারানা হালিমকে ফুল দিয়ে বরণ করা হয়।
মতবিনিময় অনুষ্ঠানে মোবাইল কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য দেন আওয়ামী লীগের সর্ব ইউরোপিয়ান শাখার সাধারণ সম্পাদক এম এ গণি।
আলোচনা ও মতবিনিময়ে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কাতালুনিয়া শাখার সভাপতি নুরে জামাল। সাধারণ সম্পাদক বেলাল উদ্দিনের পরিচালনায় সভায় উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ফারুক মিয়া, সহসভাপতি নুরুল ইসলাম ভূঁইয়া, কবির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক খাদিজা আক্তার, মহিউদ্দিন হারুন, মহিলা বিষয়ক সম্পাদক জেবুন্নেছা ও প্রচার সম্পাদক বাবুল বক্স প্রমুখ।