বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের স্পনসর বিমান

কুর্মিটোলায় বিমানের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: প্রথম আলো
কুর্মিটোলায় বিমানের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: প্রথম আলো

বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজের টাইটেল স্পনসর হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ভারতের দেরাদুনে কাল রোববার থেকে শুরু হচ্ছে এ সিরিজ। বিমান বাংলাদেশ এয়ারলাইনস টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে ভারতের রাজিব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশের স্থানীয় সময় ৮টা ৩০ মিনিটে।

এ উপলক্ষে আজ শনিবার সকালে রাজধানীর কুর্মিটোলায় বিমানের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বিমানের পরিচালক (গ্রাহক সেবা) আলী আহসান বাবু, ভারপ্রাপ্ত পরিচালক (বিক্রয় ও বিপণন) আশরাফুল আলম ও মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইনস খেলাধুলায় সব সময় পৃষ্ঠপোষকতা করে আসছে। ১৯৭৭ সালে বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের স্পনসর ছিল বিমান। ১৯৯৭ সালে আইসিসি ট্রফির চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের স্পনসর ছিল রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থাটি। এ ছাড়া ১৯৭৮ থেকে ২০০৮ পর্যন্ত বিমান ক্রিকেট দল প্রথম বিভাগ ও প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অংশ নেয়। দেশের ক্রিকেট, দাবা, টেবিল টেনিস ও ব্যাডমিন্টন দলের পৃষ্ঠপোষকতায় বিমানের গৌরবময় ঐতিহ্য রয়েছে।