আল রশিদকে লাশবাহী অ্যাম্বুলেন্স দিল এফবিসিসিআই

এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সভাপতি শেখ ফজলে ফাহিম অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন। ছবি: সংগৃহীত
এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সভাপতি শেখ ফজলে ফাহিম অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন। ছবি: সংগৃহীত

করোনায় মারা যাওয়া মানুষের দাফনকাজে নিযুক্ত স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশনকে লাশবাহী একটি অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। ব্যবসায়ীদের এই শীর্ষ সংগঠনের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গতকাল রোববার এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সভাপতি শেখ ফজলে ফাহিম স্বেচ্ছাসেবী সংগঠনটির প্রতিষ্ঠাতা ও হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের কাছে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন।

এ সময় শেখ ফজলে ফাহিম বলেন, ‘দেশের কঠিন সময়ে আল রশিদ ফাউন্ডেশনের মানবিক প্রচেষ্টায় সম্মিলিতভাবে মানুষের পাশে থাকার জন্য এটি (অ্যাম্বুলেন্স প্রদান) এফবিসিসিআইয়ের ছোট একটি উদ্যোগ।’

আল রশিদ ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহাদাত হোসাইন বলেন, ‘জরুরি মুহূর্তে সেবাদান, দাফন ও শেষকৃত সম্পন্নের জন্য ২৪ ঘণ্টাই আমাদের স্বেচ্ছাসেবীরা প্রস্তুত থাকেন। আমরা চাই, এফবিসিসিআইয়ের মতো আরও অনেক সংগঠন ও ব্যক্তি আমাদের এই মানবতার সেবায় এগিয়ে আসুক। এভাবেই আমরা অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারব।’

সরকার ৪টি স্বেচ্ছাসেবী সংগঠনকে করোনায় মৃত ব্যক্তিদের দাফনের অনুমোদন দিয়েছে। এর মধ্যে আল রশিদ ফাউন্ডেশন একটি। সংগঠনটিতে ৩০ জন স্বেচ্ছাসেবক রয়েছেন। নারীর জন্য রয়েছেন ৩ জন স্বেচ্ছাসেবক।

কোভিড-১৯ পরিস্থিতিতে করোনায় মৃত ব্যক্তির দাফন বা শেষকৃত্য সম্পন্নের কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশন। এ পর্যন্ত তারা প্রায় ৩০০ মৃতের দাফন সম্পন্ন করেছে।