১ আসনে লড়বেন ৪৫ জন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ৯১০টি আসনের বিপরীতে ৪১ হাজার ৮১ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করবেন। প্রতি আসনের বিপরীতে লড়বেন ৪৫ জন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর জানায়, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস ছাড়াও শহরের ১৪টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হচ্ছে পাবনা জিলা স্কুল, সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, ইমাম গায্যালী স্কুল, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শহীদ এম মনসুর আলী কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ (টিটিসি), সরকারি মহিলা কলেজ, শহীদ ফজলুল হক পৌর উচ্চবিদ্যালয়, গোপাল চন্দ্র ইনস্টিটিউট (জি সি ইনস্টিটিউট), সেন্ট্রাল গার্লস হাইস্কুল, পাবনা কলেজ, সিটি কলেজ, জাগির হোসেন একাডেমি ও আদর্শ গার্লস হাইস্কুল।

তিনটি ইউনিটের মধ্যে এ–১ ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৪ হাজার ৮২৭, এ–২-তে আবেদনকারী ১ হাজার ৪৬৯ জন, বি ইউনিটে আবেদনকারী ১৬ হাজার ১১৩ জন এবং সি ইউনিটে আবেদনকারী ৮ হাজার ৬৭২ জন। মোট আবেদনকারী ৪১ হাজার ৮১ জন।

ঈ ইউনিটের পরীক্ষা সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত, ই ইউনিট বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত, অ১ ইউনিট বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা, অ২ ইউনিট বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সোয়া ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী জানান, ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রতিটি কেন্দ্রে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। শিক্ষার্থীরা কলম ছাড়া অন্য কিছু নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। কোনো প্রকার ইলেকট্রনিকস ডিভাইস সঙ্গে রাখতে পারবেন না।