খুলনা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি শুরু বুধবার

খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে কাল বুধবার থেকে শুরু হচ্ছে ভর্তির কার্যক্রম। প্রথম দিন ‘এ’ ইউনিটে (বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীববিজ্ঞান স্কুল) ভর্তির কার্যক্রম চলবে।

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত মেধাতালিকা থেকে ভর্তি করা হবে। মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের জন্য ভর্তির স্থান নির্ধারণ করা হয়েছে ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনে অবস্থিত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন অফিস।

তা ছাড়া ‘এ’ ইউনিটের প্রথম অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি-ইচ্ছুকদের ২৩ নভেম্বর ভর্তির জন্য নিজ নিজ স্কুলে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের সময় সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এরপর ওই দিনই দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রথম অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি করা হবে। অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তির জন্য স্থান নির্ধারণ করা হয়েছে আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে অবস্থিত জীববিজ্ঞান স্কুলের ডিন অফিস।


‘বি’ ইউনিটে মেধাতালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন ও ভর্তির তারিখ ২৮ নভেম্বর। এদিন সকাল সাড়ে ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত মেধাতালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন এবং ওই দিনই দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভর্তি করা হবে। এ ছাড়া প্রথম অপেক্ষমাণ তালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন ৩০ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং ওই দিন দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভর্তি করা হবে।

‘সি’ ইউনিটে মেধাতালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন ও ভর্তির তারিখ ২৬ এবং ২৭ নভেম্বর। ওই দিন সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত ভর্তি করা হবে। প্রথম অপেক্ষমাণ তালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন আগামী ৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত। একই দিন বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ভর্তি করা হবে।