সেন্ট্রাল উইমেন্স কলেজের নবীনবরণ

অনুষ্ঠানে শিক্ষার্থীদের পরিবেশনা
অনুষ্ঠানে শিক্ষার্থীদের পরিবেশনা

ঢাকার টিকাটুলীতে অবস্থিত সেন্ট্রাল উইমেন্স কলেজের নবীনবরণ অনুষ্ঠিত হলো ৮ সেপ্টেম্বর। এ উপলক্ষে উচ্চমাধ্যমিক ও স্নাতক প্রথম বর্ষের ছাত্রীদের বরণ করে নেওয়ার পাশাপাশি কলেজের শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনীরও আয়োজন করা হয়েছিল।

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান। তিনি ছাত্রীদের আনন্দের সঙ্গে এগিয়ে চলার জন্য উপদেশ দেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উন্নয়ন ও পরিকল্পনা উইংয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমীন। তিনি এই কলেজের একজন প্রাক্তন ছাত্রীও। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক মো. হারুন-অর-রশিদ। অতিথিরা ছাত্রীদের উদ্দেশে উদ্দীপনামূলক বক্তব্য দেন এবং পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডেও যুক্ত থাকার পরামর্শ দেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সেন্ট্রাল উইমেন্স কলেজের অধ্যক্ষ মো. ইফতেকার আলী।

অতিথিদের বক্তব্য শেষে শুরু হয় সাংস্কৃতিক আয়োজন। কলেজের উচ্চমাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা অনুষ্ঠানে গান, নাচ ও কবিতা আবৃত্তি করেন। তাঁদের সঙ্গে ছাত্রীদের বরণ করে নিতে অনুষ্ঠানে যোগ দেয় ব্যান্ড ‘জলের গান’।