কুয়েটে ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) নতুন তিনটি বিভাগ চালু করা হয়েছে। চলতি (২০১৬-১৭) শিক্ষাবর্ষ থেকেই ওই বিভাগ তিনটিতে শিক্ষার্থীরা ভর্তি হওয়ার সুযোগ পাবেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৮ অক্টোবর।

স্নাতক কোর্সে যাত্রা শুরু হওয়া বিভাগ তিনটি হলো আর্কিটেকচার, ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং।

কুয়েটের জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার বলেন, নতুন চালু হওয়া পুরকৌশল অনুষদের অধিভুক্ত আর্কিটেকচার বিভাগে ৪০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদের অধিভুক্ত ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন ও যন্ত্রকৌশল অনুষদের অধিভুক্ত এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। ফলে, বর্তমান শিক্ষাবর্ষে কুয়েটের বিভিন্ন বিভাগে ১ হাজার ৫ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন, যা গত শিক্ষাবর্ষ থেকে ১৩০ জন বেশি।

নতুন বিভাগ খোলা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুহাম্মদ আলমগীর বলেন, বর্তমান সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে এবং দেশে দক্ষ জনবল তৈরির জন্য বিভাগগুলো খোলা হচ্ছে।

জনসংযোগ দপ্তর সূত্রে জানা গেছে, অনলাইনে আবেদন করা যাবে ১৯ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টা থেকে। আর শেষ হবে ২৮ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে। অংশগ্রহণকারী যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে ৯ অক্টোবর।

আগামী ২৮ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে ৯ থেকে দুপুর ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার ফলাফল আগামী ৮ নভেম্বরের মধ্যে প্রকাশ করা হবে।

কুয়েটে বর্তমানে ১১টি বিভাগে স্নাতক কোর্স চালু রয়েছে। এ তিনটি বিভাগ নিয়ে বর্তমান শিক্ষাবর্ষ থেকে মোট ১৪টি বিভাগ চালু হচ্ছে।