ঢাকার বসুন্ধরা কনভেনশন হলে আজ বামবার কনসার্ট

দেশের ব্যান্ডের বৃহৎ সংগঠন বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা) দীর্ঘ বিরতির পর লাইভ কনসার্টে সক্রিয় হচ্ছে। আজ বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন হল ৪-এ সংগঠনটি লাইভ কনসার্টের আয়োজন করেছে। ‘বামবা লাইভ চ্যাপটার ওয়ান’ শিরোনামের এই কনসার্টে সংগঠনটির সদস্যভুক্ত ১১টি দল অংশ নেবে। ব্যান্ডগুলো হলো মাইলস, ফিডব্যাক, ওয়ারফেজ, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, দলছুট, পেন্টাগন, নেমেসিস, আর্বোভাইরাস, ভাইকিংস ও শূন্য। দুপুর ১২টায় কনসার্টের মূল ফটক খোলা হবে। অনুষ্ঠান শুরু হবে বেলা ২টায়, চলবে রাত ১১টা পর্যন্ত।

দীর্ঘ বিরতির পর বামবার কনসার্ট আয়োজন প্রসঙ্গে সংগঠনটির সভাপতি হামিন আহমেদ বলেন, ‘এ ধরনের বড় আয়োজনের জন্য ভেন্যু, নিরাপত্তা ও সরকারের অনুমতি প্রয়োজন হয়। সব মিলিয়ে মাঝের সময়টাতে বেশ কিছু সমস্যা ছিল। এখন ধীরে ধীরে সেগুলো কাটিয়ে উঠেছি।’ তবে এ ধরনের শোর আয়োজন না করতে পারলেও বামবা মাঝের সময়টাতে শিল্পীদের মেধাস্বত্ব নিয়ে কাজ করে গেছে বলে জানান হামিন। এখন থেকে নিয়মিত এ ধরনের কনসার্টের আয়োজন করা হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘আপাতত শুরু হলো। নিয়মিত শো করার মধ্য দিয়ে বাংলাদেশের ব্যান্ডসংগীতকে নতুন অবস্থানে নিয়ে যেতে চাই আমরা।’

এদিকে বামবা থেকে জানানো হয়েছে, কনসার্টে কোনো টিকিট রাখা হয়নি। অনলাইনে আবেদন করে যাঁরা ফিরতি এসএমএস পেয়েছেন, তাঁরাই কেবল কনসার্টটি উপভোগ করতে পারবেন।

বামবা নিয়ে বিশেষ প্রতিবেদন পড়ুন আজকের প্রথম আলোর সাপ্তাহিক ক্রোড়পত্র ‘আনন্দ’-এ।