সৌরভ গাঙ্গুলীকে নিয়ে ওয়েব সিরিজ

সৌরভ গাঙ্গুলী
সৌরভ গাঙ্গুলী

ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকার আর মহেন্দ্র সিং ধোনির পর এবার বলিউডের পর্দায় আসছে সৌরভ গাঙ্গুলীর জীবন। জানা গেছে, সৌরভ গাঙ্গুলীকে নিয়ে ওয়েব সিরিজ তৈরি হবে। আর তা তৈরির উদ্যোগ নিয়েছে বালাজি টেলিফিল্মস। সম্প্রতি ভারতের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দেশের শীর্ষ এই নির্মাণ প্রতিষ্ঠানের কর্ণধার একতা কাপুর জানিয়েছেন, সৌরভ গাঙ্গুলীকে নিয়ে ওয়েব সিরিজ তৈরির পরিকল্পনা এখন চূড়ান্ত পর্যায়ে।

এ ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, এই ওয়েব সিরিজের ব্যাপারে বালাজি টেলিফিল্মসের সঙ্গে তাঁর আলোচনা হয়েছে। এখনো সবকিছু চূড়ান্ত হয়নি। তবে যে আলোচনা হয়েছে, তাতে তিনি এই ওয়েব সিরিজের ব্যাপারে আশাবাদী।

এরই মধ্যে বলিউডে মোহাম্মদ আজহার উদ্দিনকে নিয়ে ‘আজহার’, শচীন টেন্ডুলকারকে নিয়ে ‘শচীন: আ বিলিয়ন ড্রিমস’ আর মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিগুলো ব্যবসাসফল হয়েছে। ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিতে অভিনয় করেন সুশান্ত সিং রাজপুত আর ‘আজহার’ ছবিতে এমরান হাশমি। কপিল দেব আর ১৯৮১ সালে ভারতের বিশ্বকাপ ক্রিকেট জয় নিয়ে যে ছবি তৈরি হওয়ার পরিকল্পনা হয়েছে, তাতে কপিল দেবের চরিত্রে অভিনয় করবেন রণবীর সিং। তবে ওয়েব সিরিজের ভাবনা এবারই প্রথম। আর তা দেখা যাবে বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে।

এর আগে সৌরভ গাঙ্গুলীকে নিয়ে ছবি তৈরির আগ্রহ প্রকাশ করেন পরিচালক সৃজিত মুখার্জি। তিনি সৌরভ গাঙ্গুলীর চরিত্রে অভিনয়ের জন্য আবির চট্টোপাধ্যায়কে ভেবেছিলেন। কিন্তু সৃজিত মুখার্জির সেই পরিকল্পনা বাস্তবে রূপ পায়নি।