অনাথদের সঙ্গে নায়কের ইফতার

এতিমখানার অনাথদের সঙ্গে নায়ক বাপ্পী
এতিমখানার অনাথদের সঙ্গে নায়ক বাপ্পী

ঢাকার হাতিরঝিলের একটি এতিমখানায় অনাথদের সঙ্গে ইফতার করলেন দেশের চলচ্চিত্রের এ সময়ের জনপ্রিয় নায়ক বাপ্পী। গতকাল শনিবার সন্ধ্যায় হাতিরঝিলের সেই এতিমখানায় বাপ্পী দেড় শ অনাথের সঙ্গে ইফতার করতে পেরে তৃপ্ত এই নায়ক। আজ রোববার সন্ধ্যায় প্রথম আলোর সঙ্গে আলাপে অনাথদের সঙ্গে ইফতারের বিষয়টি জানান। এটির আয়োজক ছিল নায়ক বাপ্পী চৌধুরী ফ্যানক্লাব।

বাপ্পী জানান, গত চার বছর ধরে রমজান মাসে তাঁর ভক্তরা সমাজের অবহেলিত মানুষদের সঙ্গে ইফতার আয়োজন করে আসছে। দেশের নানা প্রান্তে ছড়িয়ে থাকা বাপ্পী-ভক্তরা নিজ উদ্যোগে এ আয়োজন করে থাকেন।

ভক্তদের এমন উদ্যোগে নায়ক বাপ্পী ভীষণ গর্বিত। তিনি বলেন, ‘এই কয়েক বছরে অনেক ধরনের ভক্ত পেয়েছি। যাঁরা আমার ছবি দেখে প্রতিনিয়ত উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়ে যাচ্ছেন। অল্প দিনের অভিনয়জীবনে সমাজের অবহেলিত মানুষের সেবায় নিবেদিতপ্রাণ ভক্ত পাওয়াটা অনেক সৌভাগ্যের। আমি সত্যিই অনেক ভাগ্যবান, কারণ আমার অনেক ভক্ত আছে, যাঁরা সমাজের মানুষের পাশে এসে দাঁড়ানোর মধ্যেই আনন্দ খুঁজে বেড়ান।’

কথায় কথায় বাপ্পী এ-ও জানালেন, ভক্তদের মধ্যে একটা গ্রুপ ফেনীতে তাঁর নামে একটি কোচিং সেন্টার চালু করেছেন। সেখানে ৫০ জন শিক্ষার্থীকে বিনা পয়সায় পাঠদান করানো হয়। এই কোচিং সেন্টারে তিনজন শিক্ষক এদের পাঠদান করে আসছেন। বাপ্পী অর্থনৈতিকভাবে তাঁদের পাশে থাকার চেষ্টা করেন বলেও জানান। দেশের আরও কয়েকটি জেলায় বাপ্পীর ভক্তরা তাঁদের প্রিয় নায়কের নামে আরও ভালো কিছু করার স্বপ্ন দেখছেন।

চিত্রনায়ক বাপ্পী সম্প্রতি দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবির প্রথম লটের কাজ শেষ করছেন। এই ছবিতে তাঁর বিপরীতে রয়েছেন অপু বিশ্বাস। কাল সোমবার সকালে ১০ দিনের জন্য তিনি যাবেন কক্সবাজারে। সেখানে তিনি ‘নায়ক’ ছবির শেষ লটের শুটিং করবেন। ইস্পাহানী আরিফ জাহান পরিচালিত এই ছবিতে বাপ্পীর নায়িকা নবাগত অধরা খান। আজ থেকে প্রায় ১৫ বছর আগে মান্না ও পূর্ণিমাকে নিয়ে ‘নায়ক’ নামে একটি ছবি তৈরি করেছিলেন ইস্পাহানী আরিফ জাহান। সে সময় ছবিটি বেশ সাড়া ফেলেছিল। একই পরিচালক আবার নতুন করে ‘নায়ক’ নামেই আরেকটি ছবি নির্মাণ করছেন।