রিজ-মেরিলের মন-কষাকষি

মেরিল স্ট্রিপ ও রিজ উইদারস্পুন
মেরিল স্ট্রিপ ও রিজ উইদারস্পুন

কিছুদিন আগেও দারুণ খুশি ছিলেন হলিউড অভিনেত্রী রিজ উইদারস্পুন। কারণ, তাঁর প্রযোজিত জনপ্রিয় টিভি সিরিজ ‘বিগ লিটল লাইস’-এর দ্বিতীয় কিস্তিতে অভিনয় করছেন তিনবার অস্কারজয়ী মেরিল স্ট্রিপ। কিন্তু সেই খুশির খবর দিন কয়েকের ব্যবধানেই রিজের জন্য নাকি রীতিমতো দুঃসংবাদে পরিণত হয়েছে!

টিভি সিরিজটির দ্বিতীয় কিস্তির শুটিং শুরু হয়েছে। আর সেখান থেকেই খবর পাওয়া গেছে যে শুটিং সেটে মেরিল স্ট্রিপের বিশালতার সামনে নাকি সিরিজের গুরুত্বপূর্ণ অভিনেত্রী ও নির্বাহী প্রযোজক রিজের কোনো কথাই ধোপে টিকছে না। আর এ নিয়েই শুটিং সেটে নিজেকে সবার থেকে বিচ্ছিন্ন রাখতে শুরু করেছেন রিজ।

‘বিগ লিটল লাইস’ সিরিজের শুটিং সেটের অনেকে রিজের এই মনঃকষ্টকে ‘পাওয়ার স্ট্রাগল’ অর্থাৎ ক্ষমতার দ্বন্দ্ব বলে আখ্যা দিয়েছেন। কারণ, গত কিস্তিতেও এ অভিনেত্রী ছিলেন এই সিরিজের শুটিং সেটের সর্বেসর্বা। এমনকি অস্কারজয়ী অভিনেত্রী নিকোল কিডম্যানও নির্বাহী প্রযোজক রিজের সঙ্গে বেশ হিসাব করেই কথা বলতেন। কিন্তু মেরিল স্ট্রিপ তো হলিউডের মুকুটহীন রানি। তাঁর সামনে বড় থেকে বড় শিল্পীদেরও বুক কাঁপে সোজা হয়ে দাঁড়াতে।

‘বিগ লিটল লাইস’ সিরিজের এক কর্মী সম্প্রতি এস শোবিজকে বলেন, রিজ মনে করেন, শুটিং সেটের সবকিছু তাঁর নির্দেশমতো চলবে। কিন্তু এখন বাস্তবতা ভিন্ন। তাই একটা সংকটের মধ্য দিয়ে তাঁকে যেতে হচ্ছে। একে বলা যায় ক্ষমতার দ্বন্দ্ব। এ জন্যই অনেক ক্ষেত্রে রিজ কিছু অসহযোগিতাপূর্ণ আচরণও করছেন।

শুধু সেই সূত্রই না, রিজের এমন অসহযোগিতাপূর্ণ আচরণের কথা স্বীকার করেছেন তাঁর ঘনিষ্ঠ একজনও। এ সিরিজের শিল্পী নিকোল কিডম্যান, জো ক্রাভিৎজ ও লরা ডার্নের সঙ্গে সম্প্রতি নৈশভোজে গিয়েছিলেন রিজ, মেরিলসহ তাঁদের কাছের কয়েকজন। সেখানেও নাকি রিজ সবার সঙ্গে স্বাভাবিকভাবে আলাপ করেননি। এস শোবিজ