কোনো পারিশ্রমিকও নিইনি: মিশা সওদাগর

>আগামী ঈদুল ফিতরে মিশা সওদাগর অভিনীত দুটি ছবি মুক্তির সম্ভাবনা আছে। তা ছাড়া চলচ্চিত্রের বাইরে এবারই এই অভিনেতা একটি গানের ভিডিওতে অভিনয় করলেন। গত সোমবার এসব নিয়ে যখন তাঁর সঙ্গে কথা হচ্ছিল তখন জানা যায়, দুই মাসের জন্য পরিবারসহ যুক্তরাষ্ট্রে উড়াল দিতে যাচ্ছেন তিনি। বিমানবন্দরে যাওয়ার পথে প্রথম আলোর সঙ্গে তিনি কথা বললেন সাম্প্রতিক নানা বিষয় নিয়ে।
মিশা সওদাগর
মিশা সওদাগর

হঠাৎ করে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন কেন?
আমার বড় ছেলে যুক্তরাষ্ট্রের টেক্সাসে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করছে। তার এখন গ্রীষ্মকালীন ছুটি চলছে। পরিবারের সবাই মিলে ছেলের সঙ্গে দেখা করতে যাচ্ছি। ওখানে সবাই মিলে একসঙ্গে ঈদ করার ইচ্ছা আছে।

কত দিন থাকবেন?
দুই মাসের ভিসা আছে। এক মাস থাকার পরিকল্পনা আছে। অনেকগুলো ছবির শুটিং বাকি। বেশি দিন থাকলে ছবিগুলো আটকে যাবে। প্রযোজকেরা লোকসানে পড়বেন।

এখন কতগুলো ছবি হাতে আছে?
অন্ধকার জীবন, কানাগলি, আমার মা আমার বেহেস্ত, দেশনায়ক, প্রেমের বাঁধন, হারজিৎ, রাগী, মাতাল, ক্যাপ্টেন খান, অবতার, আনন্দ অশ্রুসহ অনেকগুলো ছবিই আছে।

ঈদে আপনার অভিনীত কয়টি ছবি মুক্তি পাচ্ছে?
ঈদে আমার প্রেম আমার প্রিয়া ছবিটি মুক্তি পাচ্ছে বলে শুনেছি। পাঙ্কু জামাই নামে আরেকটি ছবিও এই ঈদে আসতে পারে।

বিশ্বকাপ ফুটবল নিয়ে গানের ভিডিওতে মডেল হলেন। অভিজ্ঞতা কেমন?
এর আগে অনেকবারই গানের ভিডিওতে কাজের প্রস্তাব পেয়েছি, কিন্তু করিনি। আকাশ নিবিড়ের লেখা ও সুরে ক্লোজআপ তারকা সাজু গানটি গেয়েছেন। ভিডিওটির নির্মাণ বেশ সুন্দর হয়েছে। নিজেও একসময় ফুটবল খেলতাম। তাই সেই ভালোবাসা থেকেই বিশ্বকাপ ফুটবল নিয়ে বানানো গানের মডেল হয়েছি। কোনো পারিশ্রমিকও নিইনি।

বিশ্বকাপ ফুটবলে আপনি কোনো দলের সমর্থক?
ব্রাজিল। আমার কাছে মনে হয় নান্দনিক ফুটবল খেলার ধারক ব্রাজিলই।

ধরুন, আপনি সিনেমার নায়ক। খলনায়ক হিসেবে একজনকে বেছে নিতে বললে কাকে নেবেন-ওমর সানী, শাকিব খান নাকি আরিফিন শুভ?
আরিফিন শুভ।

জাম্বু, রাজীব, আহমেদ শরীফ-এই তিনজনের কাকে ভয়ংকর খলনায়ক বলবেন?
রাজীব আহমেদ।