নায়িকা গাগা মুগ্ধ করলেন

আ স্টার ইজ বর্ন ছবিতে লেডি গাগা
আ স্টার ইজ বর্ন ছবিতে লেডি গাগা

পূর্ণদৈর্ঘ্য ছবিতে অভিষেক হতে যাচ্ছে লেডি গাগার। এত দিন গান দিয়ে যেভাবে মঞ্চ কাঁপিয়েছেন, এবার সিনেমার পর্দায় সেভাবেই ঝড় তুলতে প্রস্তুত গ্র্যামিজয়ী এই গায়িকা। গত বুধবার রাতে তাঁর প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি ‘আ স্টার ইজ বর্ন’-এর ট্রেলার মুক্তি পেল। প্রথম ঝলকেই দর্শকদের মুগ্ধ করলেন অভিনেত্রী গাগা। তাঁর গতানুগতিক উদ্ভট সাজপোশাক থেকে বেরিয়ে এসে একেবারে সাদামাটা পাশের বাড়ির মেয়ের সাজে দেখা দিলেন ট্রেলারে।

‘আ স্টার ইজ বর্ন’ ট্রেলার দেখে তো ভক্তরা ‘থ’। এ কোন লেডি গাগা? চরিত্রের প্রয়োজনে নিজের সাদামাটা রূপটাকে এই প্রথমবারের মতো পর্দায় তুলে ধরলেন তিনি। আর তাতেই গায়িকা লেডি গাগাকে ভক্তরা পেলেন এক পাক্কা অভিনয়শিল্পী হিসেবে।

ছবির গল্প এক উঠতি গায়িকাকে নিয়ে। এক প্রতিষ্ঠিত গায়ক তাঁকে তারকা হতে সাহায্য করেন। একসময় দুজন প্রেমে পড়ে যান। কিন্তু প্রতিষ্ঠিত সেই গায়কের মাদকে আসক্তি সেই প্রেমে বাধা হয়ে দাঁড়ায়। ছবিতে প্রতিষ্ঠিত সেই গায়কের ভূমিকায় অভিনয় করেছেন ব্র্যাডলি কুপার। দর্শকদের তিনিও কম মুগ্ধ করেননি। এ ছবির পরিচালনাও করেছেন তিনি। সেই সঙ্গে গায়ক চরিত্রটিকে ফুটিয়ে তোলার জন্য বছর দেড়েক সময় নিয়ে গানেরও তালিম নিয়েছেন।

বলে রাখা ভালো, ১৯৩৭ সালে মুক্তি পাওয়া ‘আ স্টার ইজ বর্ন’ ছবির রিমেক এটি।

প্রথমবারের মতো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত গাগা। টুইটারে লিখেছেন, ‘অবশেষে স্বপ্ন সত্যি হলো। এমন একটি দারুণ ছবিতে অভিনয় করে নিজেকে সম্মানিত মনে করছি। পরিচালক, অভিনেতা ও সংগীতশিল্পী হিসেবে ব্র্যাডলি দারুণ কাজ করেছেন। ছবির নাম-আ স্টার ইজ বর্ন। আমি উন্মুখ হয়ে আছি আপনাদের সঙ্গে জ্যাক ও অ্যালিকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য।’ ছবিটি মুক্তি পাবে ৫ অক্টোবর।

লেডি গাগা এর আগে দুটি সিনেমাতে অভিনয় করেছিলেন। তবে দুটোতেই তিনি ছিলেন অতিথি চরিত্রে। হিন্দুস্তান টাইমস