ঈদে ছোট পর্দায় সেই মাহতিম শাকিব

মাহতিম শাকিব
মাহতিম শাকিব

ইউটিউবে পুরোনো বাংলা চলচ্চিত্রের গান গেয়ে সম্প্রতি দারুণ আলোড়ন সৃষ্টি করে কিশোর মাহতিম শাকিব। প্রথম গান প্রকাশের পরই গানের জগতের বাসিন্দাদের পাশাপাশি ভার্চ্যুয়াল জগতে এই কিশোরের প্রশংসার বন্যা বয়ে যায়। এবার সেই মাহতিম শাকিবের পেশাদার গানের জগতে পথচলা শুরু হলো। গেয়েছে নতুন গান।

মাহতিম শাকিব জানায়, এবার ঈদে ছোট পর্দায় থাকছে সে। নাটক আর টেলিছবির গান গেয়েছে। প্রথমটিতে কণ্ঠ দেয় গত বৃহস্পতিবার। নাটকের নাম ‘লাভ ভার্সেস ক্রাশ’। পরিচালক প্রবীর রায় চৌধুরী। এখানের মাহতিম শাকিব গেয়েছে পিরান খানের সুর করা গান। গতকাল শুক্রবার সন্ধ্যায় ‘বুকের বাঁ পাশে’ নামের টেলিছবির গানে কণ্ঠ দেয় সে। পরিচালক মিজানুর রহমান আরিয়ান। এই গানের সুর করেছেন সাজিদ সরকার।

আজ শনিবার দুপুরে প্রথম আলোকে মাহতিম শাকিব বলে, ‘এবার নতুন গান গেয়েছি। সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। দুটি গানই দারুণ হয়েছে। ইউটিউবে যাঁরা আমার গান শুনেছেন, আশা করছি, তাঁরা এবার অন্য রকম স্বাদ পাবেন।’

সংগীত পরিচালক সাজিদ সরকারের সঙ্গে স্টুডিওতে মাহতিম শাকিব
সংগীত পরিচালক সাজিদ সরকারের সঙ্গে স্টুডিওতে মাহতিম শাকিব

মাহতিম শাকিব জানায়, ঈদের জন্য কয়েকটি কাজ করছে। এবিসি রেডিওর জন্য একটি সিঙ্গেল তৈরি করছে। এটি পুরোনো জনপ্রিয় গান, হেমন্ত মুখোপাধ্যায়ের গাওয়া, ‘আমি দূর হতে তোমারে দেখেছি/ আর মুগ্ধ হয়ে চোখে চেয়ে থেকেছি’। ঈদে এবিসি রেডিওতে শ্রোতারা গানটি শুনতে পাবেন।

‘বুকের বাঁ পাশে’ টেলিছবিতে মাহতিম শাকিবের গাওয়া গানটি হলো ‘স্মৃতির জোনাকি ছাড়া কিছু নেই বুকের বাঁ পাশে/ আমার দুঃখ বাড়ে, যেকোনো ঋতুর পাল্টে যাওয়া বাতাসে/ আলতো গায়ে মাখি, যতনে তুলে রাখি/ আসলে সবই ফাঁকি/ তোমার নামে তবু আলো আসে, স্মৃতির জোনাকি ছাড়া, কিছু নেই বুকের বাঁ পাশে’। গানের কথা লিখেছেন সোমেশ্বর অলি। সুর ও সংগীত পরিচালনা সাজিদ সরকারের। এনটিভিতে এবার ঈদের অনুষ্ঠানমালায় দেখানো হবে টেলিছবিটি।