জ্যাকুলিনের চোখ আর কখনো ঠিক হবে না?

জ্যাকুলিন ফার্নান্দেজ
জ্যাকুলিন ফার্নান্দেজ

‘রেস থ্রি’ ছবির শুটিং করতে গিয়ে চোখে আঘাত পান জ্যাকুলিন ফার্নান্দেজ। মার্চের শুরুর দিকের ঘটনা। তখন অবশ্য ছবির অন্যতম প্রযোজক রমেশ তৌরানি বলেন, নায়িকার এই আঘাত তেমন গুরুতর নয়। তবে সম্প্রতি চোখের পরীক্ষা করিয়ে জ্যাকুলিন জানতে পেরেছেন, তাঁর চোখের যে ক্ষতি হয়েছে, তা আর ঠিক হবে না। জ্যাকুলিনের এক চোখের মণি আর কখনোই আগের আকৃতি ফিরে পাবে না বলেও জানিয়েছেন তাঁর চিকিৎসক। কিন্তু এরপরও খুশি জ্যাকুলিন। কেন জানেন?

বলিউডের ঈদের ছবি ‘রেস থ্রি’ অ্যাকশনে ভরপুর আর মারপিটের দৃশ্যে জমজমাট। আবুধাবিতে এই ছবির একটি স্টান্টে অভিনয় করতে গিয়ে চোখে আঘাত পান জ্যাকুলিন ফার্নান্দেজ। তখন সাধারণ আঘাত ভেবে ততটা মাথা ঘামাননি তিনি নিজেও। এর সঙ্গে শুটিং শেষ করার তাড়া তো ছিলই। সম্প্রতি চিকিৎসক জ্যাকুলিনের চোখ পরীক্ষা করে জানান, তাঁর দৃষ্টিশক্তির কোনো ক্ষতি হয়নি। কিন্তু তাঁর চোখের মণির আকৃতির কিছুটা পরিবর্তন হয়েছে; যা আর কখনোই ঠিক করা সম্ভব নয়। জ্যাকুলিন ফার্নান্দেজ গতকাল শনিবার তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এ কথা জানান। এই নায়িকা সেখানে লিখেছেন, ‘এটি স্থায়ী ক্ষত। আমার চোখের মণি আর কখনোই আগের মতো পুরোপুরি গোল হবে না। তবে আমি অত্যন্ত খুশি যে আমি এখনো এই চোখ দিয়ে দেখতে পাচ্ছি।’

ইনস্টাগ্রামে এই ছবিটি প্রকাশ করেন জ্যাকুলিন
ইনস্টাগ্রামে এই ছবিটি প্রকাশ করেন জ্যাকুলিন

‘রেস থ্রি’ ছবিতে জ্যাকুলিনের চরিত্রের নাম জেসিকা। এই ছবিতে তিনি সালমান খান, অনিল কাপুর, ববি দেওল ও ডেইজি শাহের সঙ্গে অভিনয় করেছেন। তবে এই ছবির গল্পের সঙ্গে আগের দুটি সিকুয়েল ‘রেস’ ও ‘রেস টু’র কোনো মিল নেই। এবারের সিকুয়েলে একটি পারিবারিক গল্প আছে। আর জেসিকা চরিত্রে জ্যাকুলিন নাকি দুর্দান্ত মারপিট করেছেন।

এক সাক্ষাৎকারে জ্যাকুলিন বলেন, ‘সত্যিকারের যোদ্ধাদের মতো ফাইট করতে পারার সুযোগ পেয়ে খুব ভালো লাগছে। আমরা যে আমাদের পুরুষ সহকর্মীদের থেকে কোনো অংশে কম না, সেটা দেখিয়ে দিয়েছি।’ এই নায়িকা আরও বলেন, এখানে তাঁর চরিত্রটি এমনভাবে মারপিট করেন, যা কোনো মেয়ে বাস্তবে বিপদে পড়লে করতেন।

রেমো ডি’সুজা পরিচালিত ‘রেস থ্রি’ মুক্তি পাবে ১৫ জুন। ছবিটির পরিবেশক সালমান খান। বিশাল বাজেটের এই ছবিটি এবার বলিউডের বক্স অফিস কাঁপাবে বলে ধারণা চলচ্চিত্র বিশ্লেষকদের। ইন্ডিয়ান এক্সপ্রেস