ঢুলির ঈদ উৎসব

‘আজ বাবার বিয়ে’ নাটকের পোস্টার
‘আজ বাবার বিয়ে’ নাটকের পোস্টার

ঈদে শোবিজের আসর জমজমাট। কোনো বছরই এর কমতি থাকে না। প্রযোজনা প্রতিষ্ঠানগুলো বাড়তি পরিকল্পনা রাখে ঈদ সামনে রেখে। তবে ঢুলি ডটকম বা ঢুলি এবার ঈদকে নিজের করে নিতে এসেছে জমকালো আয়োজন নিয়ে।

প্রতিষ্ঠানটির কর্ণধার লুশা মির্জা জানান, ‘ঢুলি পুরোপুরি নিজস্ব প্রোডাকশনে নামার পর এটাই প্রথম ঈদ। তাই ঈদকে আমরা নিজের মতো করে সাজাতে চেয়েছি। আমরা বিশ্বাস করি, বাংলার ঈদ মানেই বাঙালিয়ানা, তাই বাদ যায়নি রবীন্দ্রসংগীত কিংবা নজরুলসংগীত। আছে বাউল ও ইসলামি গান। আমাদের ইউটিউব চ্যানেলে ঢোকার পর দর্শক ধরে রাখার সব চেষ্টাই আমাদের আছে। প্রোডাকশন শুরুর পরপরই আমাদের সামনে ঈদ! তাই আমাদের পুরো আয়োজন ছিল ঈদকেন্দ্রিক।’

ঈদের প্রধান আকর্ষণ ঢুলি প্রযোজিত ও ইয়ামিন ইলান পরিচালিত নাটক ‘আজ বাবার বিয়ে’। নাটকের মূল চরিত্রে রয়েছেন শামীম হাসান সরকার, শারমিন আঁখি, হাসান শহীদসহ অনেকেই। নাটকটি হাস্যরসাত্মক ও চমকে ভরপুর।

শিল্পী নির্ঝর চৌধুরীর গাওয়া চারটি রবীন্দ্রসংগীত নিয়ে চারটি মিউজিক ভিডিও প্রকাশ করেছে ঢুলি। ‘আমার পরান যাহা চায়’, ‘ঘরেতে ভ্রমর এল’, ‘তুমি রবে নীরবে’ ও ‘আমার হিয়ার মাঝে’ এই চারটি জনপ্রিয় গানই রয়েছে এই প্রকাশনায়। চারটি ভিডিওতে নির্ঝর চৌধুরীর সঙ্গে অভিনয় করেছেন অজান্তা, পিউ ও জিকো।

জনপ্রিয় সংগীতশিল্পী কাজী শুভর ‘তোর চোখের মায়া’ আসছে। গানটির সংগীত আয়োজন করেছেন জাহিদ বাসার। কাজী শুভর ভক্তদের জন্য আনন্দের মাত্রা বাড়িয়ে দিতে মিউজিক ভিডিও আকারে প্রকাশ করা হচ্ছে গানটি।

রমজান মাস উপলক্ষে ঢুলি প্রকাশ করে ‘আল্লাহ মহান’ শিরোনামে পূর্ণাঙ্গ অডিও অ্যালবাম। এখানে কণ্ঠ দিয়েছেন শারমিন জাফর, সাইফুর রহমান ও অনন্যা শারমিন। অ্যালবামটিতে নয়টি গান রয়েছে। এটি পাওয়া যাচ্ছে আই টিউনস, আমাজনসহ বিশ্বের সব কয়টি বড় প্ল্যাটফর্মে।

প্রতিষ্ঠানটির কর্ণধার লুশা মির্জা নজরুলের দুটি অপ্রচলিত গান প্রকাশ করেন, ‘দূর আজানের ধ্বনি’ ও ‘আয় মরু পারে হওয়া’। এই গান দুটিও ভিডিও আকারেই প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

‘চোখেরই আড়ালে’ শিরোনামে ফিল্মি রোমান্টিক গান প্রকাশ করেছে ঢুলি। প্রজন্মের চাহিদা মেটাতে শিল্পী সাহেদ ইকবালের গাওয়া ও ওয়াহেদ শাহীনের সংগীত আয়োজনে ‘চোখেরই আড়ালে’ গানটি প্রকাশিত হয়েছে ঢুলির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। গল্পনির্ভর এই মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন ইয়ামিন ইয়োহান, পিউ ও হাসান শহীদ। কৈশোরের অবাধ্য এক প্রেমের প্রতিচ্ছবি মিলবে এই আয়োজনে।

‘যোগী’ শিরোনামে বাউলশিল্পীদের লাইভ অনুষ্ঠান দিচ্ছে ঢুলির ইউটিউব চ্যানেল। ২০টি গানের এই প্রকাশনায় ইতিমধ্যেই আপলোড হয়েছে পাঁচটি গান। মুক্তির অপেক্ষায় রয়েছে আরও ১৫টি গানের ভিডিও।