বেছে বেছে ১৫টি কাজ করেছি: মেহ্জাবীন

ঈদুল ফিতরের অনুষ্ঠানমালায় বিভিন্ন চ্যানেলে মেহ্জাবীন চৌধুরী অভিনীত ডজনখানেক নাটক প্রচারিত হয়েছে। এর মধ্যে অনেক নাটক দর্শক আলোচনায় এসেছে। এদিকে ঈদ শেষে নাটকের শুটিংয়ে ফিরেছেন ছোট পর্দার এই অভিনেত্রী।
মেহ্জাবীন চৌধুরী
মেহ্জাবীন চৌধুরী

ঈদ কীভাবে কাটালেন?
ঈদের আগের দিনও ঈদের নাটকের কাজ করেছি। রোজার মাসে টানা কাজ করার কারণে ক্লান্ত ছিলাম। তাই ঈদের দিন কোথাও বের হইনি। ঈদের পরের দিন বন্ধুদের সঙ্গে বের হয়েছিলাম। এভাবেই এবার ঈদ কেটেছে।

এই ঈদে আপনার কতগুলো নাটক প্রচারিত হলো?
ঈদের জন্য ১৫টি নাটকে অভিনয় করেছিলাম। তার মধ্যে আমার জানামতে ১০ থেকে ১২টি নাটক প্রচারিত হয়েছে। বাকিগুলো হয়তো সামনে যেকোনো সময় বা ঈদুল আজহায় প্রচারিত হবে।

ঈদে প্রচারিত সব নাটক ঈদে না এলেই কি ভালো হতো?
না, তেমন মনে হয়নি। কারণ, এই ঈদের জন্য আমার কাছে প্রায় ৪০টি স্ক্রিপ্ট এসেছিল। সেখান থেকে গল্প পছন্দ করে বেছে বেছে ১৫টি নাটকে কাজ করেছি। সব নাটকই আমার পছন্দের।

ঈদে নিজের অভিনীত নাটক দেখেছেন?
সব দেখা সম্ভব হয়নি। মাত্র দুটি নাটক দেখেছি। এনটিভিতে প্রচারিত হয় বুকের বাঁ পাশে। নাটকটি পরিচালনা করেছেন মিজানুর আরিয়ান। আরেকটি ফেরার পথ নেই। এটি প্রচারিত হয়েছে এসএ টিভিতে। পরিচালনা করেছেন আশফাক নিপুণ। দুটি নাটকেই আমার সহশিল্পী ছিলেন আফরান নিশো। সব জায়গা থেকে এই দুটি নাটকের বেশি প্রশংসা শুনছি।

ঈদে অপূর্বর সঙ্গে কাজ হয়নি?
একটিমাত্র নাটকে কাজ হয়েছে। নাম খেয়ালি তুমি হেঁয়ালি আমি। এটি পরিচালনা করেছেন মহিদুল মহিন।

ঈদের পর কাজ শুরু করেছেন? 

হ্যাঁ, গত বুধবার থেকে শুটিং শুরু করেছি। বৃহস্পতিবার একটি নাটকের কাজ শেষ হয়েছে। শনিবার (আজ) থেকে আরেকটি নাটকের শুটিং শুরু হবে। নাম এখনো ঠিক হয়নি।

আফরান নিশো, নাকি অপূর্ব-কে সেরা অভিনেতা?
দুজনকে আলাদা করা কোনোভাবেই আমার পক্ষে সম্ভব নয়। তাঁদের সঙ্গে আমার ভালো ভালো কাজ হয়েছে। আমার কাছে দুজনই সেরা।

কখনো নিজের কোনো ক্রাশের সঙ্গে অভিনয় করেছেন? নাম কী?
এখানে কোনো অভিনয়শিল্পীর ওপর ক্রাশ খাইনি। একমাত্র হলিউডে লিওনার্দো ডি’ক্যাপ্রিও। কিন্তু তাঁর সঙ্গে অভিনয় করার সুযোগ হয়নি। (হাসি)

সুন্দরী প্রতিযোগিতায় সেরা হয়েছিলেন। আপনার চোখে এ সময়ের সবচেয়ে সুন্দরী অভিনেত্রী কে?
বিদ্যা সিনহা মিম।