আমি তো ব্রাজিলের সমর্থক: নিশো

আজ রাত ৮টা ১৫ মিনিট থেকে বাংলাভিশনে প্রচার শুরু হচ্ছে ধারাবাহিক নাটক রোড নাম্বার ৭, বাড়ি নাম্বার ১৩। আজাদ আবুল কালামের রচনা ও রুলীন রহমানের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো। নাটকটিসহ বিভিন্ন বিষয়ে কথা হলো তাঁর সঙ্গে।
আফরান নিশো
আফরান নিশো

‘রোড নাম্বার ৭, বাড়ি নাম্বার ১৩’ নাটকটি কত দিন আগে শুটিং করা?
অনেক দিন হবে। এক-দেড় বছর তো হবেই। এখন সঠিক সময়টা মনে নেই।

গল্পটা কি মনে আছে?
এতটুকু বলতে পারি, এটা একটা পারিবারিক গল্প। আমার বিপরীতে অভিনয় করেছেন সুজানা জাফর। নাটকটিতে আরও অভিনয় করেছেন রিচি সোলায়মান, ইন্তেখাব দিনার, সুজানা জাফর, আজাদ আবুল কালাম, তানিয়া হোসাইন প্রমুখ।

ঈদের নাটক থেকে কেমন সাড়া পেলেন?
এবারের ঈদে আমি চেষ্টা করেছি ভিন্ন ভিন্ন চরিত্রের গল্পে অভিনয় করার। এটা অবশ্য সব ঈদেই করি। কিন্তু এবার অনেকটাই সফল হয়েছি মনে হচ্ছে। মিজানুর আরিয়ানের বুকের বাঁ পাশে নাটকটি দেখে সবাই প্রশংসা করছেন। আশফাক নিপুণের ফেরার পথ নেই, হাবিব শাকিলের পরিচালনায় সিনেমা জীবন, মাবরুর রশীদের হোম টিউটর নাটকগুলো থেকে বেশ ভালো সাড়া পাচ্ছি।

ঈদ কেমন কাটালেন?
খুব ভালো। ঈদের কয়েক দিন বাসায় ছিলাম। টানা সাত দিন পরিবারকে সময় দিয়েছি। আমার ছেলেটার বয়স চার বছর। ওকে নিয়ে বের হয়েছি প্রতিদিনই। বাইরে খেয়েছি। অনেক দিন পর বেশ ভালো সময় কাটিয়েছি। আজ (গতকাল) থেকে আবার শুটিং শুরু করেছি। এটা আগামী ঈদের জন্য নির্মিত হচ্ছে।

বিশ্বকাপ ফুটবল চলছে। খেলা দেখছেন?
আমি তো ব্রাজিলের সমর্থক। গত শুক্রবারের খেলাটা দারুণ উপভোগ করেছি।

অনেকেই বলেন শুটিংয়ে পরিচালকের সঙ্গে আপনার নাকি প্রায়ই ঝগড়া হয়!
ঝগড়া করলে সেটা অবশ্যই কাজটা ভালো করার জন্য করি। আপনি খেয়াল করে দেখবেন, যাঁদের সঙ্গে ঝগড়ার কথা শুনবেন, তাঁদের সঙ্গেই কিন্তু আবার কাজ হয় এবং নিয়মিত কাজ হয়। তার মানে, তাঁরাও বোঝেন কেন ঝগড়াটা হয়। আসলে আমরা দুজনই চাই কাজটা ভালো হোক। আর এটা ঝগড়া না, ভালো কাজের চেষ্টা।

তিশা, জাকিয়া বারী মম ও মৌসুমী হামিদ-আপনার কাছে তাঁদের র‍্যাঙ্কিং কেমন?
সবার আগে মম। তারপর তিশা এবং মৌসুমী হামিদ।

আপনার স্ত্রী তৃষা নায়িকা হয়ে গেলে নায়ক হিসেবে কাকে নেওয়ার অনুরোধ করবেন?
স্ত্রীকে অনুরোধ করব নারীপ্রধান গল্পে অভিনয় করতে। যেখানে আসলে কোনো নায়কই থাকবে না।

প্রেমিক হিসেবে নিজেকে ১০-এ কত নম্বর দেবেন?
১০-এ ১০০ দেব। কারণ, আমি ১৪ বছর প্রেম করে তারপর বিয়ে করেছি। সেই ১৯৯৮ সাল থেকে শুরু। বিয়ে করেছি ৬ বছর আগে।