ঈদের পর সরব হয়েছে এফডিসি

এফডিসিতে চলছে দহন ছবির শুটিং। এতে অভিনয় করেছেন মম। ছবি: প্রথম আলো
এফডিসিতে চলছে দহন ছবির শুটিং। এতে অভিনয় করেছেন মম। ছবি: প্রথম আলো

ঈদের ছুটি শেষ হয়েছে গত সপ্তাহেই। এফডিসির প্রশাসনিক কার্যক্রমও শুরু হয়েছে নির্ধারিত ছুটির পরপরই। কিন্তু যাঁদের নিয়ে এফডিসি সরগরম থাকে, তাঁদের দেখা যায়নি গত সপ্তাহে। সপ্তাহজুড়ে ঈদের ছুটির আমেজ ছিল পুরো এফডিসিতেই। সপ্তাহের শেষ দিকে কলাকুশলীরা অনেকে এসেছেন। ঈদের কোলাকুলি আর কুশল বিনিময়ের মধ্যেই সীমাবদ্ধ ছিল সেই আসা-যাওয়া। তবে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার এফডিসির একটি শুটিং ফ্লোরে চলেছে গানের মহড়া। নৃত্য পরিচালক এ কে আজাদের কোরিওগ্রাফিতে নেচেছেন বেশ কয়েকজন নৃত্যশিল্পী। সেখানে উপস্থিত ছিলেন ঢাকা অ্যাটাক চলচ্চিত্রের মাধ্যমে জনপ্রিয় হওয়া অভিনেতা তাসকিন রহমান। আজাদ জানালেন, গানের শুটিং শুরু হবে রোববার (গতকাল) থেকে। এখন আপাতত মহড়াই চলবে।

পরদিন শুক্রবারও ছিল ছুটির আমেজ। তবে শনিবার ৩ নম্বর শুটিং ফ্লোর ছিল সরগরম। দুপুরে বৃষ্টির পর এফডিসিতে ঢুকেই পিলে চমকে যাওয়ার মতো অবস্থা। ভেতরে একদল পুলিশ ইতিউতি ঘুরছে। তবে আসামি ধরা নয়, পুলিশের প্রস্তুতি শুটিংয়ের। করলও। সেখানে চলল রায়হান রাফির পরিচালনায় দহন ছবির কাজ। অংশ নিলেন জাকিয়া বারী মম ও সিয়াম আহমেদ। শুটিং ফ্লোরের ভেতরে বিশেষভাবে সেট নির্মাণ করা হয়েছে। যেখানে জেলখানার কয়েদির পোশাকে আছেন অভিনেতা সিয়াম। কেন সিয়াম জেলখানায়, সেটা বলতে চাইলেন না পরিচালক রায়হান রাফি। এই পরিচালকের পোড়ামন ২ ছবি মুক্তি পেয়েছে এবারের ঈদে। জানালেন, সব জায়গা থেকে ইতিবাচক সাড়া পাচ্ছেন। আপাতত সেটাই উপভোগ করতে চান। নতুন ছবির গল্প তুলে রাখলেন মুক্তি অবধি। মুখে কুলুপ এঁটেছেন মমও। শুধু এইটুকু জানালেন, চলচ্চিত্রটিতে তিনি একটি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক চরিত্রে অভিনয় করছেন।

এদিকে গতকাল রোববার ৯ নম্বর শুটিং ফ্লোরে চলেছে বয়ফ্রেন্ড ছবির গানের দৃশ্য ধারণ, যে গানের মহড়া চলেছে বৃহস্পতিবার। সহশিল্পীদের সঙ্গে এতে অংশ নিয়েছেন অভিনেতা তাসকিন রহমান ও নবাগত রিয়া খান। ছবিটির পরিচালক উত্তম আকাশ উপস্থিত না থাকলেও সেখানে ছিলেন নৃত্য পরিচালক ও সহকারী পরিচালকেরা।

সব মিলিয়ে ধীরে ধীরে সরগরম হচ্ছে এফডিসি। চলচ্চিত্র, মিউজিক ভিডিওসহ নতুন নতুন কাজের জন্য প্রস্তুতি চলছে এখন।