অভিবাসীদের নিয়ে সেলেনার ভাবনা

সেলেনা গোমেজ
সেলেনা গোমেজ

মার্কিন সংগীতশিল্পী সেলেনা গোমেজের মন কাজে নেই। তাঁর চিন্তায় এখন শুধু আছে অভিবাসীরা। ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত অভিবাসন নীতির কারণে নিজ পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছেন অনেক অভিবাসী। আর এটা কোনোভাবে মেনে নিতে পারছেন না সেলেনা। সম্প্রতি অ্যানিমেশন ছবি ‘হোটেল ট্রানসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’-এর উদ্বোধনী প্রদর্শনীতে এসে অভিবাসী সংকট নিয়ে নিজের বক্তব্য প্রকাশ করেন তিনি।

গত ৩০ জুন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলো ‘হোটেল ট্রান্সসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’-এর উদ্বোধনী প্রদর্শনী। এই ছবির একটি গুরুত্বপূর্ণ অ্যানিমেটেড চরিত্রে কণ্ঠ দিয়েছেন সেলেনা গোমেজ। এ কারণেই ২৫ বছর বয়সী এই গায়িকা ছিলেন অনুষ্ঠানের মধ্যমণি। তা ছাড়া সেলেনার পরিবার কিন্তু মেক্সিকো থেকেই অভিবাসী হিসেবে একসময় যুক্তরাষ্ট্রে এসে নাগরিকত্ব নিয়েছিল। তাই এই ইস্যুর ব্যাপারে সেলেনার অবস্থান বরাবরই নাজুক।

উদ্বোধনী প্রদর্শনীতে সেলেনাকে অভিবাসী ইস্যু নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘খুবই হৃদয়বিদারক লাগে, যখন দেখি কোনো অভিবাসীকে তাঁর পরিবার থেকে বিচ্ছিন্ন করে পাঠিয়ে দেওয়া হচ্ছে দূরদেশে। অনেক সংশয়, শঙ্কা আর রাগ হয়। এই পরিস্থিতির মধ্য দিয়ে আমার অনেক কাছের মানুষকেও এখন যেতে হচ্ছে।’ এর আগে এই একই ইস্যুতে বেশ কয়েকটি টুইটও করেছেন এই মার্কিন গায়িকা ও নায়িকা। এস শোবিজ।