ফারুক-ববিতাকে শ্রদ্ধা জানাবেন ১০ শিল্পী

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানের মহড়ায় নৃত্যশিল্পীদের সঙ্গে জায়েদ ও সাহারা
জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানের মহড়ায় নৃত্যশিল্পীদের সঙ্গে জায়েদ ও সাহারা

৮ জুলাই ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে বসবে তারার মেলা। ওই দিন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬-এর পূর্বঘোষিত বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেওয়া হবে। পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানেই চলচ্চিত্রের ১০ শিল্পী নাচের পরিবেশনার মধ্য দিয়ে শ্রদ্ধা জানাবেন আজীবন সম্মাননাপ্রাপ্ত দুই কিংবদন্তি ফারুক ও ববিতাকে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানকে আরও রঙিন করে তুলতে পুরস্কার প্রদানের ফাঁকে ফাঁকে মঞ্চে থাকবে চলচ্চিত্রশিল্পীদের নাচের পরিবেশনা। এতে অংশ নেবেন রিয়াজ, আমিন খান, জায়েদ খান, পপি, ইমন, অপু বিশ্বাস, সাহারা, সিমলা, তমা মির্জা, সাইমন সাদিক প্রমুখ। জুটি বেঁধে মঞ্চে নাচবেন তাঁরা। এ জন্য এখন সব ব্যস্ততা ভুলে শিল্পীদের দিন কাটছে নাচের মহড়ায়।

গত মঙ্গলবার থেকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে তারকাদের নাচের মহড়া চলছে। নৃত্যপরিচালক হিসেবে আছেন মাসুম বাবুল ও ইভান শাহরিয়ার। অনুষ্ঠানের নৃত্য পরিবেশনার সমন্বয়কের দায়িত্ব পালন করছেন মাসুম বাবুল। তিনি বলেন, ‘প্রতিদিনই মহড়া করছি। ৪১তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে চিত্রনায়ক ফারুক ও ববিতার হাতে তুলে দেওয়া হবে আজীবন সম্মাননা। তাই ফারুক ও ববিতা অভিনীত ছবির একাধিক জনপ্রিয় গানের কোলাজের সঙ্গে নাচবেন শিল্পীরা।’

উল্লেখ্য, ৪১তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পুরো অনুষ্ঠানটি উপস্থাপন করবেন ফেরদৌস ও পূর্ণিমা। এতে শ্রেষ্ঠ অভিনেতা চঞ্চল চৌধুরী (আয়নাবাজি), শ্রেষ্ঠ অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা (অস্তিত্ব) ও কুসুম শিকদার (শঙ্খচিল), শ্রেষ্ঠ পরিচালক অমিতাভ রেজাসহ (আয়নাবাজি) ২৪টি বিভাগের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।